শিরোনাম :

মাত্র ২ দিনেই ফর্সা হওয়ার সব থেকে কার্যকরী দুধের ফেসিয়াল


বৃহস্পতিবার, ১৭ মে ২০১৮, ০৩:৪৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মাত্র ২ দিনেই ফর্সা হওয়ার সব থেকে কার্যকরী দুধের ফেসিয়াল

ডেস্ক প্রতিবেদন: কে না চায় পুতুলের মতো ফর্সা গায়ের রঙ আর উজ্জ্বল ত্বকের অধিকারী হতে। কেমিক্যাল আমাদের কোমল ত্বকের অনেক ক্ষতি করে। সেটা জেনেও সুন্দর দেখানোর জন্য আমরা অনেক সময় কেমিক্যালের আশ্রয় নিই।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব মাত্র ২ দিনে স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য দুধের ফেসিয়াল। যেটির মাত্র কয়েক দিনের ব্যবহারে আপনি স্থায়ীভাবে ফর্সা এবং উজ্জ্বল ত্বক পেতে পারবেন।

সপ্তাহে অন্তত দুদিন এই ফেসিয়াল টি করুন ঘরে বসে আর আর হয়ে উঠুন উজ্জল,মসৃণ,ফর্সা,দাগ মুক্ত ত্বক এর অধিকারী।

ফেসিয়াল ক্লিনজার হিসেবে দুধ: বাজারে কিনতে পাওয়া প্রায় সকল ফেসিয়াল ক্লিনজারে ক্ষতিকর কেমিক্যাল থাকে যা ত্বকের মারাত্মক ক্ষতি করে দীর্ঘদিন ব্যবহারের ফলে। এরচাইতে ব্যবহার করতে পারেন দুধ। শুধুমাত্র তুলোর বলে দুধ ভিজিয়ে ত্বকে ভালো করে লাগিয়ে নিন এবং শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। বেশ ভালো কাজে দেবে এবং ত্বকের উজ্জ্বলতাও ফিরে পাবেন।

ময়েসচারাইজার হিসেবে দুধ: রুক্ষ শুষ্ক ত্বকের জন্য কেমিক্যাল সমৃদ্ধ ময়েসচারাইজার ব্যবহার না করে শুধুমাত্র দুধ ব্যবহারেও অনেক ভালো ফলাফল পাবে। দুধে মধু মিশিয়ে ত্বকে সামান্য সময় ম্যাসাজ করে নিন এবং এরপর ত্বক ভালো করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। এছাড়াও পাকা করা পিষে দুধ মিশিয়ে প্যাক ব্যবহার করলেও ভালো ফলাফল পাবেন।

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে দুধ: তাৎক্ষণিকভাবে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে দুধের কার্যকারিতা অনেক বেশী। সামান্য একটু চিনির সাথে দুধ মিশিয়ে ত্বক আলতো করে ম্যাসাজ করে নিন। এতে করে ত্বকের উপরের কালচে মরা কোষ দূর হবে এবং দুধ ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে তাৎক্ষণিকভাবেই।

ত্বকের দাগ দূর করতে দুধ: ত্বকের যেকোনো ধরণের দাগ দূর করতেও দুধ বিশেষ ভূমিকা পালন করে থাকে। কারণ দুধে রয়েছে মাইল্ড অ্যাসিড যা ত্বকের দাগ ধীরে ধীরে মিলিয়ে দিতে সক্ষম। আলু গ্রেট করে চিপে তা থেকে রস বের করে সমপরিমাণ দুধের সাথে মিশিয়ে ত্বকে লাগিয়ে নিন ঘুমুতে যাওয়ার আগে। সকালে উঠে ঠাণ্ডা পানি দিয়ে ত্বক ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে ত্বকের দাগ দূর হবে বেশ দ্রুত।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন