শিরোনাম :

মাত্র ১ ঘণ্টায় চুল কালার করুন সম্পূর্ণ প্রাকৃতিক ভাবে


শুক্রবার, ১৮ মে ২০১৮, ১১:৩৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মাত্র ১ ঘণ্টায় চুল কালার করুন সম্পূর্ণ প্রাকৃতিক ভাবে

ডেস্ক প্রতিবেদন: চুল রং করতে আমরা অনেকাই পছন্দ করি। আবার অনেকের চুল পাকা জন্য চুল রং করে থাকি।বাজারে যে সব হেয়ার কালার পাওয়া যায় সবগুলো ক্যামিকেল দিয়ে তইরি।

এই কালার ব্যবহার করলে আমাদের চুলের অনেক ক্ষতি হয়। আবার অনেক সময় চুল ঝরে পরে যায়।

তাই চুল কালার করতে যারা পছন্দ করেন তারা যেন বাসায় কোনরকম ক্ষতি ছাড়া চুল কালার করে কাংখিত কালার পেতে পারেন, সম্পূর্ণ প্রাকৃতিক উপায় আজ তাই জানিয়ে দিব।

প্রথমে ভালো মানের ও পুষ্ট দেখে বিট কপি নিয়ে নিন।এগুলো পানি দিয়ে ভালো ভাবে ধুতে হবে। ধোয়ার সময় এর উপরের খোসা ভালো ভাবে স্ক্রাব করে নিবেন। তাতে করে এর গায়ে লেগে থাকা সকল ময়লা পরিস্কার হয়ে যাবে। এর পর বিট কপির উপরের অংশ ও নিচের অংশ কেটে নিন। সব গুলো কাটা হয়ে গেলে জুসারে দিয়ে একে একে সব গুলো জুস করে নিন।

এর পর জুস ছাকনি দিয়ে ছেকে গ্লাসে নিয়ে নিন।আপনার বাসায় জুসার না থাকলে, বিট কপি টুকরো টুকরো করে কেটে তারপর সাধারন ব্লেন্ডারে ব্লেন্ড করুন।

হেনার কথা তো আমরা সবাই শুনেছি। হেনা পাউডার সুন্দর ঝকঝকে চুলের জন্য খুব উপকারী। হেনার অনেক গুণ আছে। এটা চুলকে নরম করে, চকচকে করে, সেইসঙ্গে চুলে একটা হালকা ব্রাউন রং আনতেও সাহায্য করে। যাদের চুল খুব অল্প বয়সেই সাদা বা গ্রে হয়ে যায় তারা চুলে হেনা করে সহজেই এই সমস্যার সমাধান করতে পার।

যা করবেন: বিট রুটের জুস হেনা পাউডার এর সাথে মিশিয়ে পেষ্ট তৈরি করুন।এর পর পেষ্টটি এক ঘন্টার জন্য রেখে দিন। এক ঘন্টা পর পেষ্টটি সরাসরি চুলে ব্যবহার করুন, চুলে ব্যবহার করার আগে অবশ্যই চুল শ্যাম্পু করে নিতে হবে।

ওই প্যাক স্কাল্পে ও পুরো চুলে ভাল করে লাগিয়ে এক থেকে ২/৩ ঘণ্টা রেখে পানি দিয়ে ভাল করে ধুয়ে নেবেন ওই দিন শ্যাম্পু করবেন না।চুল শুকিয়ে গেলে চুলে নারিকেল তেল ব্যবহার করুন। চুলের রং দীর্ঘস্থায়ী করার জন্য মাসে এটি ২ বার ব্যবহার করুন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন