শিরোনাম :

ব্রণ ফুসকুড়ির কালো দাগ থেকে মুক্তি মিলবে ৭ দিনে


রবিবার, ২০ মে ২০১৮, ১১:২৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ব্রণ ফুসকুড়ির কালো দাগ থেকে মুক্তি মিলবে ৭ দিনে

ডেস্ক প্রতিবেদন: মুখ্র ব্রণের কালো দাগ? ফুসফুড়ির সমস্যায় ভুগছেন? ঠিকমত চিকিৎসা করলে ব্রণ ও ব্রণের দাগ নির্মুল করা সম্ভব তবে সেই সব ওষুধ ও ক্রিমের দাম অনেক বেশি, সাথে এই সব ক্রিমে ক্যামিক্যাল ব্যবহার করার কারনে নানা রকম পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। যদি প্রাকৃতিক উপায়ে ত্বকের কালো দাগ দূর করা সম্ভব হয় তাহলে কেমন হয় বলুন তো। আসুন তবে জেনে নেই ঘরোয়া উপায়ে কিভাবে ব্রণ ও ব্রণের দাগ দূর করবেন।

লেবুর রস করে সরাসরি মুখের দাগযুক্ত স্থানে লাগিয়ে রাখুন। ১৫-২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। দিনে ২বার এভাবে মুখ ধুয়ে ফেলুন। ৫-৭ দিন ব্যবহার করার ফলে আপনি দেখতে পাবেন আপনার ত্বকের দাগ সব চলে গিয়েছে। আপনি পেয়েছেন একদম দাগহীন কোমল ত্বক।

এক চা চামচ কাগজি লেবুর রসের সাথে এক চা চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রন মুখে দাগের উপরে হালকা ভাবে লাগাবেন। লাগানোর ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।এক চা চামচ কাগজি লেবুর রসের এক চা চামচ টমেটোর রস মিশিয়ে নিন। এই মিশ্রনের ভিতরে এক চা চামচ ওট্মিল দিয়ে দিন। মুখের যে অংশে দাগ সেই অংশে মিশ্রন লাগিয়ে ১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই মিশ্রন ও দিনে ২বার ব্যবহার করলে ভালো ফলাফল পাবেন।
লেবুতে সাইট্রিক এসিড থাকে যা ত্বকের জন্য খুব ভালো কাজ করে। এটি ত্বকের উপকার করার পাশাপাশি ত্বকে থাকে ব্যাকটেরিয়া দূর করে ফলে ত্বকে তৈলাক্ত ভাব কমায়। তাই ফুসফুড়ি ও ব্রণের আক্রমন থেকে পাবেন আপনি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন