শিরোনাম :

মাত্র ৩ দিনে স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য দুধের ফেসিয়াল


সোমবার, ২৮ মে ২০১৮, ১১:০১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মাত্র ৩ দিনে স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য দুধের ফেসিয়াল

ডেস্ক প্রতিবেদন: আজ আমি আপনাদের সাথে শেয়ার করব মাত্র ৩ দিনে স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য দুধের ফেসিয়াল। যেটির মাত্র কয়েক দিনের ব্যবহারে আপনি স্থায়ীভাবে ফর্সা এবং উজ্জ্বল ত্বক পেতে পারবেন।সপ্তাহে অন্তত দুদিন এই ফেসিয়াল টি করুন ঘরে বসে আর আর হয়ে উঠুন উজ্জল,মসৃণ,ফর্সা,দাগ মুক্ত ত্বক এর অধিকারী। এই ফেসিয়াল টি খুব কার্যকর স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য। এটি আপনার মুখের সমস্ত রকমের কালো দাগ কে দূর করবে খুব সহজেই।

আজকাল সবাই কোনো না কোনো কাজে ব্যস্ত। কেউ বাড়ির বাইরের কাজে আবার কেউ বাড়ির ভেতরের কাজে। অতিরিক্ত কাজের চাপ, নানা রকমের চিন্তা ভাবনা, মানসিক চাপ এবং রাতে ঠিকমতো ঘুম না হওয়া এগুলি আমাদের শরীরের সাথে সাথে আমাদের ত্বকের ওপর প্রভাব ফেলে। ফলত ত্বক শুস্ক রুক্ষ, হয়ে যায়, মুখের চামড়া কুঁচকে অকালেই বয়সের ছাপ পরে যায়।কাজের ব্যস্ততার জন্য সবসময় আমাদের বিউটিপার্লার এ যাওয়া সম্ভব হয়না, তাছাড়া এখানে ব্যবহৃত পদার্থগুলি অনেক সময়ই আমাদের ত্বকের ক্ষতি করে থাকে। তাই আসুন দেখেনি কিভাবে খুব সহজেই বাড়িতেই আমরা দুধের ফেসিয়াল বা ফেস মাসাজ করতে পারি।

ফেসিয়াল বা ফেস ম্যাসাজের ফলে আমাদের ত্বকের রক্ত চলাচল ভালো ভাবে হয়, মৃত কোষ গুলি পরিষ্কার হয়। ত্বকে অক্সিজেন আদানপ্রদান ঠিক মতো হয়।এবং ত্বকে স্থায়ীভাবে ফর্সা উজ্জল,মসৃণ,,দাগ মুক্ত ত্বক করে তুলে।আসুন প্রথমে দেখেনি ফেসিয়াল করতে হলে কি কি পদ্ধতি অবলম্বন করতে হবে।

প্রথম ধাপ
ফেসিয়াল করার জন্য প্রথমে আমাদের মুখটা ভালো করে পরিষ্কার করে নিতে হবে। এর জন্য ফ্রেশ ওয়াশ ব্যবহার করা যেতে পারে। বা ঠান্ডা দুধ, লেবুর রস ও সামান্য লবন মিশিয়ে মিশ্রণ তৈরী করতে হবে। এবার তুলো দিয়ে ওই মিশ্রণটিকে সারা মুখেও গলার অংশে হালকা করে ঘষে লাগিয়ে নিতে হবে। এবার হালকা গরম জল দিয়ে মুখটি পরিষ্কার করে নিতে হবে।

দ্বিতীয় ধাপ
এবার স্ক্রাবার দিয়ে ভালো করে ত্বকের গভীরে পরিষ্কার করতে হবে যাতে ফেস ম্যাসাজ করলে তা ভেতরের লেয়ার পর্যন্ত পৌঁছতে পারে। এর জন্য যে কোনো স্ক্রাবার ব্যবহার করা যেতে পারে বা দই ,ব্যাসন ও সামান্য মধু মিশিয়ে মিশ্রণটি ভালো করে মুখে ও গলার অংশে ৫ টি ৭ মিনিট রেখে হাতে অল্প জল নিয়ে ভালো হালকা করে ঘষে ধুয়ে ফেলতে হবে।

তৃতীয় ধাপ
এরপর ত্বককে ভেতর থেকে ঠান্ডা করার জন্য মুখ ও গলার অংশে ১ থেকে দু চামচ মধু ঠান্ডা দুধের সাথে মিশিয়ে মুখে ও গলার অংশে ১০ থেকে ১৫ মিনিট রেখে দিতে হবে।এরপর ঠান্ডা জলে মুখ ভালো করে ধুয়ে ফেলতে হবে। এতে ত্বক নমনীয় ও ঠান্ডা হবার সাথে সাথে স্কিন টোনকে কিছুটা হালকা করে দেবে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন