শিরোনাম :

নারিকেল তেলে একটি উপাদান ব্যাবহারেই দুধের মতো ফর্সা ত্বক


বুধবার, ৩০ মে ২০১৮, ১০:২৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নারিকেল তেলে একটি উপাদান ব্যাবহারেই দুধের মতো ফর্সা ত্বক

ডেস্ক প্রতিবেদন: আজ আমি আপনাদের দেখাবো কিভাবে শুধু মাত্র নারিকেল তেল এবং ভিটামিন ই ক্যাপসুল দিয়ে আপনার চেহারা উজ্জ্বল ফর্সা করে নিবেন।আমরা আমাদের চেহারা ফর্সা করে নেওার জন্যে বিভিন্ন কসমেটিক সামগ্রী ব্যাবহার করি।কিন্তু খুব একটা ভালো ফলাফল পাই না।তাই এই নারিকেল তেল আর ভিটামিন ই ক্যাপসুল দুটি উপাদান একত্রে মিশিয়ে চেহারাতে ব্যবহার করলেই আপনার চেহারা কালো দাগ দূর হয়ে আগের থেকে ঝকঝকে উজ্জ্বল ফর্সা হয়ে জাবেন।

নারিকেল তেল আর ভিটামিন ই ক্যাপসুল দুটি একত্রে মিশিয়ে আপনার চেহারাতে লাগিয়ে রাখুন।সকালে উঠে যেকোনো ফেসওয়াস দিয়ে মুখ ধুয়ে ফেলুন।আর এতেই দেখুন আপনার চেহারা আগের থেকে অনেক বেশি ফর্সা হয়ে গেছে।

নারিকেল তেল কার্যকারিতা: নারিকেল তেল প্রাকৃতিক আন্ডার আই ক্রিমের কাজ করে। নারিকেল তেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে ফ্রিজে রেখে জমিয়ে প্রতিদিন রাতে শোবার আগে চোখের নিচে লাগালে কালো দাগ দূর হয়ে যাবে।

ফেটে যাওয়া ত্বকের লাবণ্য ফিরিয়ে আনতে নারিকেল তেল ব্যবহার করতে পারেন।নিয়মিত নারকেল তেল দিয়ে ম্যাসাজ করলে ত্বকের পানিশূন্যতা দূর হয়।ত্বকের আর্দ্রতা রক্ষায়ও নারিকেল তেলে বেশ উপকারি।চেহাড়ায় বয়সের ছাপ দূর করে নারিকেল তেল।

ভিটামিন ই ক্যাপসুল : ভিটামিন ই ক্যাপসুল, ছোটছোট সবুজ রঙের স্বচ্ছ ক্যাপসুল যা সব ফার্মেসিতে পাওয়া যায়। আর চুল বা ত্বকের কোন সমস্যা দেখা দিলেই যেগুলো আমাদের অনেকেই ডাক্তারের সাথে কোন কথা না বলে (অথবা কোন বড় আপু, চাচি, মামি, খালার কথা শুনে। এই কেসটাই বেশি দেখি) নিজে নিজেই মুড়ি মুড়কির মত খেতে পছন্দ করেন! মনে করেন সকাল বিকাল ভিটামিন ই খেলেই দুই তিনদিনে মসৃণ উজ্জ্বল ত্বক আর মাথা ভর্তি চুল হয়ে যাবে আপনার! পুরো ধারণাটাই ভুল। প্রেসক্রিপশন ছাড়া ভিটামিন ক্যাপসুল খাওয়ার অভ্যাস খুব অল্প সময়ে প্রেশারের জটিলতা, অতিরিক্ত ওজন, হরমোনাল ইম্ব্যালান্স সহ আরও অনেক জটিল সমস্যা তৈরি করে। তাই মনে করবেন না এখন চুল পড়ার সমস্যায় ভিটামিন ই ক্যাপসুল খেয়ে ডাক্তারের অনেকগুলো খরচ বাঁচিয়ে ফেললেন, নিজের কাছের মানুষের জীবনে ঘটে যাওয়া করুণ এক্সপেরিএন্স থেকে বলছি, এমন কাজ করলে পস্তাতে আপনাকে হবেই।

আমি শুরুতেই সবাইকে সাবধান করে দিতে পছন্দ করি। কারণ অনেকেই প্রেসক্রিপশন ছাড়া ওষুধের ঝুঁকি গুলো এমন একটা লেভেলে তুচ্ছ তাচ্ছিল্য করেন যেন ডাক্তারদের এত বছরের অভিজ্ঞতা, পড়াশোনার কোন মূল্যই নেই! তাই আজ আরেকবার আপনাদের এই ব্যাড প্র্যাকটিসের ভবিষ্যতের কথা মনে করিয়ে দিয়ে আজকের লেখায় জানিয়ে দিলাম টপাটপ ট্যাবলেট খেয়ে কম কষ্টের ঝুঁকিপূর্ণ পথ ছাড়াও আপনি কীভাবে এই অতি সহজলভ্য ভিটামিন ই ক্যাপসুলের সাহায্যে পেতে পারেন সুন্দর সুস্থ ত্বক, চুল, নখ ইত্যাদিতে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন