শিরোনাম :

জাপানি মেয়েদে ত্বক ফর্সা করার গোপন টিপস


শুক্রবার, ১ জুন ২০১৮, ০৪:৩৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জাপানি মেয়েদে ত্বক ফর্সা করার গোপন টিপস

ডেস্ক প্রতিবেদন: জেনে নিন ত্বক ফর্সা করার জাদুকরী উপায়। মসৃণ ফর্সা ত্বক চান না এমন নারী খুঁজে পাওয়াই দুষ্কর। প্রিয় ব্যক্তির আকর্ষণ ধরে রাখাসহ পরিচিতদের কাছ থেকে প্রশংসা পেতে প্রচেষ্টার অন্ত থাকে না অনেকেরই। তাই সব চেষ্টাকে অব্যহতি দিয়ে ত্বকের রং ফর্সা করতে অবলম্বন করুন জাদুকরী উপায়।

উপাদান: মুলতানি মাটি ২ চামচ , হালকা গরম পানি পরিমান মত, ১ চামচ লেবুর রস।

ব্যবহার: সব উপকরণ এক সাথে নিয়ে একটি পেস্ট তৈরি করুন।এবার পেস্টটি আপনার ত্বকে ব্যবহার করুন।পেস্টটি লাগানোর পর ৩০ মিনিট অপেক্ষা করুন।৩০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন।এটি আপনারা সপ্তাহে ২/৩ বার ব্যবহার করলে নিজেই এর প্রমাণ পাবেন।এর ব্যবহারে আপনি পাবেন দাগ মুক্ত মসৃণ ফর্সা ত্বক।যা আপনি সবসময় কল্পনা করতেন।

মুলতানি মাটি: মুলতানি মাটির রয়েছে অনেক গুণ। এই মাটি ত্বকের তৈলাক্ত ভাব দূর করে, ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে, ব্রনের দাগ দূর করে এবং ব্রনও দূর করে। আপনার ত্বকের টোনকে আরো হাল্কা করে এবং আপনাকে করে আরো ব্রাইট।

লেবুর: সুঘ্রাণ, রসে ভরা, টসটসে একটি ফল, নাম লেবু। এর গুণাগুণ অনেক। খাবারে ভিন্ন স্বাদ আনতে লেবুর ভূমিকা অতুলনীয়।অনেক আগে থেকেই রমণীরা সৌন্দর্যচর্চায় লেবু ব্যবহার করে আসছেন। অনেক গুণাগুণ সমৃদ্ধ এই ফলটি ত্বকের জন্যও বেশ উপকারি।

আপনার চেহারার ত্বক কি তৈলাক্ত? অনেক কিছু করার পরও বারবার আগের অবস্থা ফিরে আসে? তৈলাক্ত ত্বকে অনেক ধরনের সমস্যা দেখা দেয়; ব্রণ, মেচেতা, কালো দাগ অনেক ধরনের সমস্যা যা আপনার সৌন্দর্যকে ম্লান করে। তবে নিয়মিত ত্বক পরিষ্কার রাখলে এ সমস্যা দূর হয়। তৈলাক্ত ত্বকের জন্য লেবুর রস অনেক উপকারী।লেবুতে ছত্রাক ও ব্যাটেরিয়া ধ্বংসকারী উপাদান থাকে, যা সহজে প্রাকৃতিক উপায়ে চেহারার ব্ল্যাকহেডস ও কালো দাগ নির্মূল করে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন