শিরোনাম :

মাত্র ১ বার তৈরী করে ব্যবহার করুন ২ মাস চুল হবে পা পর্যন্ত লম্বা


রবিবার, ১০ জুন ২০১৮, ১১:৪৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মাত্র ১ বার তৈরী করে ব্যবহার করুন ২ মাস চুল হবে পা পর্যন্ত লম্বা

ডেস্ক প্রতিবেদন: আজ আমি পা পর্যন্ত লম্বা চুল পাওয়ার একটি স্পেশাল তেল আপনাদের সাথে শেয়ার করবো। কালোজিরা দিয়ে তৈরী এই তেল টি ১টি ১বার বানিয়ে আপনি টানা ২ মাস ব্যবহার করতে পারবেন। চুল ঘন ও লম্বা করতে এই তেল টি এতটাই ভাল কাজ করে যে আপনি এবার ব্যবহার করলেই বুঝতে পারবেন কত টা কার্যকরী এই তেল।ব্যবহার ও সংরক্ষনের নিয়ম বিস্তারিত চলুন দেখে নেয়া যাক।

প্রথমে একটি পরিষ্কার কাঁচের বাটি নিন।এতে আমি এড করব ৫০ এমএল নারিকেল তেল।নারিকেল তেল হেয়ার কন্ডিশনার হিসেবে কাজ করে।এতে প্রচুর পরিমানে ভিটামিন রয়েছে যা চুলে পুষ্টি যোগায় এবং চুলের গোরা শক্ত করে।

এবার এই নারিকেল তেল এর সাথে এড করব ১ টেবিল চামচ কালোজিরা। এরপর এই তেলটাকে ভালোভাবে গরম করে নিতে হবে।কালোজিরা মহা ঔষধি তাই এটা চুলের যত্নেও অনেক ভালো কাজ করে।কালোজিরার তেল চুলের কোষ ও ফলিকলকে চাঙ্গা করে ও শক্তিশালী করে যার ফলে নতুন চুল সৃষ্টি হয়। এছাড়াও কালোজিরার তেল চুলের গোড়া শক্ত করে ও চুল পড়া কমায়। নিয়মিত ব্যবহারে এক সপ্তাহের মধ্যে লক্ষণীয় পরিবর্তন দেখতে পাবেন।

তেলটা গরম হয়ে গেলে নামিয়ে ঠান্ডা করেনিন।তেলটাকে কালোজিরার সহ একটি বোতলে ভরে নিন।এবার তেলটির সাথে ৪০০ এমজির ২ টি ভিটামিন ই ক্যাপসুল এড করে নিন। চুলের আগা ফাটা রোধে ভিটামিন ই অনেক ভালো কাজ করে।এটি চুলে চমৎকার কন্ডিশনার হিসেবে কাজ করে, চুলে পুষ্টি যোগায়। ফলে আগা ফাটা হ্রাস পাওয়ার পাশাপাশি চুল পেকে যাওয়ার সমস্যাও দূর করে।

এবার বোতলটাকে ভালোভাবে ঝাকিয়ে নিন।রাতে আপনার চুলের আগায় গোরায় ভালোভাবে ব্যবহার করে ৫ মিনিট মেসাজ করুন।এরপর সকালে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। সপ্তাহে ৩/৪ বার এভাবে চুলের যত্ন নিন। দেখবেন কিছুদিনের মাঝেই চুলে চমৎকার পরিবর্তন আসবে।

 

 

 

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন