শিরোনাম :

মাত্র ৭ দিনে ঝুলে যাওয়া ত্বক টানটান করার আশ্চর্য উপায়


রবিবার, ৮ জুলাই ২০১৮, ১১:৪২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মাত্র ৭ দিনে ঝুলে যাওয়া ত্বক টানটান করার আশ্চর্য উপায়

ডেস্ক প্রতিবেদন: সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না। বয়সের লক্ষণের ক্ষেত্রেও এটা প্রযোজ্য। বয়স বাড়ার সাথে সাথে ত্বকের ইলাস্টিন ও কোলাজেনের গঠনে পরিবর্তন দেখা দেয় যার ফলে ত্বক স্থিতিস্থাপকতা হারায় এবং ত্বক নিজের ময়েশ্চারাইজিং উপাদান হারায়। তাই ত্বক ঝুলে পড়ে। এছাড়াও বয়স বৃদ্ধির জন্য চেহারার মাংসপেশি দুর্বল হয়ে পড়ে ফলে ত্বক ঝুলে যায়।

ত্বকের ইলাস্টিসিটি কমে যাওয়ার কারণ হল, সূর্যের আলোতে বেশীক্ষণ থাকা, অতিরিক্ত ধূমপান করা, নিয়মিত অ্যালকোহল পান করা, স্থূলতা, প্রেগনেন্সি, দ্রুত ওজন কমা, কম খাওয়া, ভুল স্কিনকেয়ার প্রোডাক্ট ব্যবহার করা, পানিশূন্যতা এবং ত্বকে প্রখর রাসায়নিক ব্যবহার করা ইত্যাদি।

ত্বক ঝুলে যাওয়ার সাথে সাথে বিশেষ করে চেহারায় বলিরেখা ও ফাইন লাইন দেখা দেয়। এছাড়াও ত্বক ম্লান এবং স্বচ্ছ দেখায় এবং ত্বক অনেক বেশি স্পর্শকাতর হয়ে পরে। ঝুলে পড়া ত্বকে টানটান করার জন্য ঘরোয়া কিছু উপায় আছে। আজ সেগুলোই জেনে নেই আসুন।

উপাদান: ময়দা ১ চামচ, ১ চামচ বেসন, ডিমের সাদা অংশ, ১ চামচ রেবুর রস, ১ চামচ মধু।

ব্যবহার: উপরোক্ত উপকরণগুলি দিয়ে একটি প্যাক তৈরি করুন এবং ত্বকে প্রয়োগ করুন। প্যাকটি প্রায় ২০ মিনিট বা তার বেশী সময় পর্যন্ত মুখে লাগিয়ে রখুন।যতক্ষণ না প্যাকটি সম্পূর্ণ শুকিয়ে আসে।প্যাকটি শুকিয়ে এলে জল দিয়ে পরিষ্কার করে নিন।এতে মৃত চামড়া সরে যাবে এবং চামড়া টানটান দেখাবে।এরপর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।প্যাকটি সপ্তাহে ২ বার ব্যবহার করুন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন