শিরোনাম :

মোটা নাককে টিকালো করার সহজ পদ্ধতি


রবিবার, ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মোটা নাককে টিকালো করার সহজ পদ্ধতি

নন্দিনী মুখার্জ্জী: প্রত্যেক মানুষের গড়ন আলাদা আলাদা। তাই শরীর থেকে নাকের শেপও আলদা। প্রত্যেকে তাদের স্বাভাবিক গড়নে নিজের নিজের মত করে সুন্দর। কিন্তু তাও অনেকের নিজেকে নিয়ে একটা খুদ খুদে ভাব থেকেই যায়। বিশেষ করে যাদের নাকের শেপ মোটা তারা সব সময় ভাবেন যদি একটু টিকালো হত! কি পড়তে পড়তে নাকে হাত বুলিয়ে দেখে নিলেন নিশ্চয়ই? আচ্ছা একেবারের মত নাকের শেপ বদলাতে পারবো না, কিন্তু আজ এমন মেকাপ টিপস বলবো যা কিছুটা হলেও মোটা নাককে টিকালো দেখাবে অনায়াসে।

১ নম্বর টিপস
সবার প্রথমে খেয়াল রাখবেন যে নাকের শেপ মেকাপের সাহায্যে বদল করতে প্রয়োজন ভালো কোম্পানির দুটি ফাউন্ডেশান। একটি হালকা রঙের ফাউন্ডেশান অন্যটি গাঢ় রঙের ফাউন্ডেশান।

২ নম্বর টিপস
ফাউন্ডেশান লাগানোর সময় খেয়াল রাখবেন যে এক শেড গাড় রঙের ফাউন্ডেশান বা কন্সিলার আপনার স্কিনের টোন অনুযায়ী নিতে হবে।এবার তা চোখের কোণ থেকে নাকের দুই পাশে লাগাতে হবে হালকা করে। নাকের উপরে (টি – জোন) হাল্কা রঙের ফাউন্ডেশান নাকের উপরেঢ় টি–জোনে লাগান এবার।ফাউন্ডেশান বা কন্সিলার ভালভাবে মিশিয়ে নিন। হালকা ব্রাশ দিয়ে ফাউন্ডেশান বা কন্সিলার স্কিনের সাথে ম্যাচ করে দিন। যাতে মনে না হয় মেকাপ করা হয়েছে। ঠিক যেমন ছবিতে দেখতে পাচ্ছেন।এভাবে মেকাপ করলে নাক টিকালো দেখাবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন