শিরোনাম :

বিয়ের পর সম্পর্ক সতেজ রাখার ছয় কৌশল


বুধবার, ১ মে ২০১৯, ০৯:০৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিয়ের পর সম্পর্ক সতেজ রাখার ছয় কৌশল

ডেস্ক,০১ মে(বাংলাপ্রেস): সব সম্পর্কেরই উত্থান-পতন থাকে। স্বামী-স্ত্রীর সম্পর্কও এর ব্যতিক্রম নয়। অনেক সময় সম্পর্কে একঘেয়েমি আসে; বোঝাপড়ার অসুবিধার কারণে দ্বন্দ্ব তৈরি হয়।

বিয়ের পর সম্পর্ক সতেজ রাখার বা সম্পর্কে একঘেয়েমি কাটানোর কিছু কৌশল জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট ফেমিনা।

১. ভালোবাসার কথা বলুন

সত্যি বলতে কি—কিছু শব্দ, কিছু বাক্য সম্পর্ক মজবুত করতে এবং সম্পর্ক ভালো রাখতে সাহায্য করে। আর তাই ‘আমি তোমাকে ভালোবাসি’ এই কথাটি প্রায়ই সঙ্গীকে বলুন; ভালোবাসা প্রকাশ করুন।

২. সঙ্গীর স্বপ্নকে জানুন

স্বপ্ন সাধারণত কাউকে আঘাত করে না। আপনার সঙ্গীর স্বপ্ন, কল্পনার বিষয়ে জানুন। সে কি করতে চায়, কী তার ভালো লাগে, এসব বিষয় নিয়ে আলোচনা করুন। সঙ্গীর কথাকে গুরুত্ব দিন।

৩. স্মার্ট ফোনের ব্যবহার কমান

সঙ্গী হয়তো আপনার পাশে বসে আছে, আর আপনি সমানে স্মার্ট ফোন চালিয়ে যাচ্ছেন। এসব অভ্যাস কিন্তু সম্পর্কের অবনতি ঘটায়। তাই যখন নিজেদের মধ্যে সময় কাটাবেন তখন স্মার্ট ফোন বা ল্যাপটপ ব্যবহার করা থেকে বিরত থাকুন।

৪. বেড়াতে যান

দুজনে সময় পেলে বেড়াতে বের হোন। পাহাড়, সমুদ্র বা ধারে-কাছের কোনো রিসোর্টে বেড়িয়ে আসুন। এতে মন ভালো থাকবে, সম্পর্কেরও উন্নতি হবে।

৫. বিশেষ দিনগুলো উদযাপন করুন

জন্মদিন, প্রথম দেখার দিন, বিয়ের দিন- এসব বিশেষ দিনগুলো উদযাপন করুন। একজন আরেকজনকে উপহার দিন। সঙ্গীকে জানান তাঁর জন্যই আপনার এসব আয়োজন।

৬. নিজেদের মধ্যে সময় কাটান

সম্পর্ক চাঙা রাখতে নিজেদের মতো একান্ত কিছু সময় কাটান। এ সময় নিজেদের ভালোলাগার কথা বলুন, পুরোনো সুন্দর সময় মনে করুন। সম্পর্ক ভালো রাখতে এটি খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন