শিরোনাম :

রাবিতে শব্দকলা সাহিত্য পদক পেলেন কবি মনজু রহমান


মঙ্গলবার, ৩ অক্টোবর ২০১৭, ০৬:৫২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রাবিতে শব্দকলা সাহিত্য পদক পেলেন কবি মনজু রহমান

রাবি প্রতিনিধি: জন্মদিনে শব্দকলা সাহিত্য পদক পেলেন সত্তর দশকের অন্যতম কবি ও সম্পাদক মনজু রহমান। আলোচনা ও নিবেদিত কবিতা পাঠের পাশাপাশি কবিতায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘শব্দকলা সাহিত্য পদক’ প্রদান করা হয়। মঙ্গলবার বিকেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনে শব্দকলার আয়োজনে তাঁর ৬১তম জন্মদিনে এই সম্মাননা দেওয়া হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের প্রফেসর ও শব্দকলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান আখন্দ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবি কলা অনুষদের ডীন প্রফেসর ড. এ.এফ.এ.এইচ তাকী।

কবির সাহিত্যচর্চার বিভিন্ন বিষয় ও আঙ্গিক নিয়ে আলোচনা করেন, প্রফেসর ড. সৈয়দা নূরে কাছেদা কচি, নাট্যকলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর স্বপন, ড. এএইচএম তাহমিদুর রহমান, ড. রুমী শাইলা শারমিন, কবি আলাউদ্দিন আহমেদ প্রমুখ।

আলোচকগণ বলেন, কবি মনজু রহমানে কবিতার ক্যানভাস জুড়ে উঠে এসেছে প্রেম, দ্রোহ, স্বদেশ চেতনা এবং জীবন বাস্তবতার নিখুঁত চিত্র। একজন মুক্তিযোদ্ধা কবি হিসেবে স্বদেশ চেতনা তাঁর কবিতার মূল উপজীব্য বিষয়। উপমা, উৎপ্রেক্ষা এবং কাব্যগুণের অসাধারণ সমন্বয়ে তাঁর কবিতা পাঠকের কাছে হৃদয়গ্রাহী হয়ে উঠেছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন