শিরোনাম :

জাফর ইকবাল আজ ক্যাম্পাসে ফিরছেন


সোমবার, ২ এপ্রিল ২০১৮, ১১:৫১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জাফর ইকবাল আজ ক্যাম্পাসে ফিরছেন

ডেস্ক প্রতিবেদন: হামলার পর চিকিৎসা পরবর্তী দীর্ঘদিন ছুটি শেষে আজ সোমবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ফিরছেন জনপ্রিয় লেখক ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বেলা ১১টার দিকে ব্যক্তিগত মাইক্রোবাসে করে ক্যাম্পাসে পৌঁছাবেন তিনি। ড. জাফর ইকবালের পিএস জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করেন। এর আগে গত ১৪ মার্চ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে প্রথম দফায় শাবিপ্রবিতে এসেছিলেন তিনি।এর পরেই চিকিৎসকদের পরামর্শে অধ্যাপক জাফর ইকবাল দীর্ঘদিন বিশ্রামে ছিলেন।

এদিকে ক্যাম্পাসে ফিরেই ক্লাস-পরীক্ষা নেওয়ার সম্ভাবনা রয়েছে ড. জাফর ইকবালের।সোমবার দুপুর ১২টায় ৪র্থ বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থীদের সঙ্গে একটি শিডিউল ক্লাস রয়েছে তার। তবে তিনি ক্লাস নেবেন কিনা তা ওই ব্যাচের শিক্ষার্থীরা নিশ্চিত করতে পারেননি।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তায় পুলিশ সার্বক্ষণিক সতর্ক রয়েছে। অধ্যাপক জাফর ইকবালের আসায় নিরাপত্তার জন্য পুলিশ তাদের কৌশলগত পরিবর্তনও করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ৩ মার্চ বিকেলে শাবিপ্রবি ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলাকালে ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় ফয়জুল হাসান নামে এক তরুণ। হামলার পর ড. জাফর ইকবালকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অস্ত্রোপচার শেষে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে এয়ার-অ্যাম্বুলেন্সে ঢাকার সিএমএইচে স্থানান্তর করা হয়।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন