শিরোনাম :

চলে গেলেন আয়রনম্যান, স্পাইডারম্যান-এর প্রবক্তা


মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ০৯:০০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চলে গেলেন আয়রনম্যান, স্পাইডারম্যান-এর প্রবক্তা

আন্তর্জাতিক ডেস্ক: চলে গেলেন মার্ভেল কমিকসের স্রষ্টা স্ট্যান লি৷ আয়রনম্যান, স্পাইডারম্যান, হাল্ক-এর স্রস্টা স্ট্যান লি সোমবার শিকাগোর শিনাই মেডিক্যাল সেন্টারে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর৷ বেশ কয়েক বছর ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন লি৷ নানারকম অসুস্থতা-পরের দিকে নিউমোনিয়া এ চোখের সমস্যায় ভুগছিলেন তিনি। তাঁর মৃত্যুর খবর জানিয়েছেন তাঁর মেয়ে।

মার্ভেল কমিকস আর স্ট্যান লি যে সমার্থক। মার্ভেল কমিকসের একগুচ্ছ সুপারহিরোর স্রস্টা এই স্ট্যান লি। তাঁর লেখা সব কাল্পনিক চরিত্র, বইয়ের পাতা থেকে যেন আপনা আপনিই বাস্তবের রূপ নেয়। জায়গা করে নেয় মানুষের মনে। আর তাই তো আজও মুখে মুখে ফেরে আয়রনম্যান, স্পাইডারম্যান,হাল্ক থেকে থর বা এক্স মেন।

১৯৬১ সালে জ্যাক কিরবির সঙ্গে হাত মিলিয়ে মার্ভেল কমিকস লেখা শুরু করেন স্ট্যান লি৷ ফ্যান্টাস্টিক ফোর ছিল তাঁর প্রথম সৃষ্টি। শুধু লেখা নয়, তাঁর লেখা চরিত্রগুলো বইয়ের পাতা থেকে জায়গা করে নেয় সেলুলয়েডে। আর সেই জনপ্রিয়তাই যেন ক্রমশ মিথে পরিণত হয়। এখানেই থেমে থাকেননি তিনি, করেছেন অভিনয়ও। এমসিইউ ফিল্মে ক্যামিও-র চরিত্রে অভিনয় করেন তিনি৷মার্ভেল স্রস্টার মৃত্যুতে শোকের আবহ বিশ্ব জুড়ে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন