শিরোনাম :

শিশুলেখক মিহিকা খানের বইয়ের মোড়ক উন্মোচন


বুধবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:০৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শিশুলেখক মিহিকা খানের বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা: চারটি পাখি ও চারটি কচ্ছপের বন্ধুত্ব ও মান অভিমানের উপর ভিত্তি করে শিশুলেখক মিহিকা খান রচনা করেছে তার প্রথম গল্পের বই গানওয়ালা ও লিওনার্ডো।

মঙ্গলবার মেলা প্রাঙ্গণে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি চিত্র শিল্পী ও লেখক সৈয়দ লুৎফুল হক। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি জনপ্রিয় অভিনয় শিল্পী ড. এনামুল হক এবং মিহিকার শুভাকাঙ্ক্ষীরা।

প্রধান অতিথি সৈয়দ লুৎফুল হক বলেন, এত অল্প বয়সে একসঙ্গে লেখালেখি এবং ছবি অঙ্কনের মত কঠিন কাজ খুব সাবলীল ভাবেই করেছে মিহিকা। আশা করছি সে সামনে আরও ভাল কিছু আমাদের উপহার দিবে।

বিশেষ অতিথি ড. এনামুল হক বলেন, আমি চাইবো বাংলাদেশের সকল শিশু মিহিকার মত প্রতিভার বিকাশ ঘটাক এবং যেন তারা আগামীতে দেশকে নেতৃত্ব দিতে পারে।

মিহিকা বললো, এটা আমার লেখা প্রথম বই। আমি প্রথমে গল্পটা লিখলাম এবং পরে ছবিগুলো আঁকলাম। যখন নতুন ছাপানো বইটা হাতে পেলাম তখন খুবই ভালো লাগলো। আমি বুঝতে পারছি না কি বলবো।

লেখা ছাড়াও, মিহিকা প্রচ্ছদসহ বইয়ের সবগুলো ছবি এঁকেছে। লেখক অত্যন্ত সুন্দর ও দক্ষতার সঙ্গে এই গল্পটি উপস্থাপন করেছে। মাত্র নয় বছর বয়সে এই প্রয়াস তার মেধা ও মননের বহিঃপ্রকাশ। তরফদার প্রকাশনী বইটির প্রকাশনা করেছে এবং মেলা চলাকালীন সময়ে গ্রন্থমেলায় ১৯৬ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

মিহিকা খানের জন্ম ২০০৯ সালের মার্চ ৩০ কানাডার ভ্যানকুভার শহরে। তার বছরের কিছু সময় কানাডা আর কিছু সময় বাংলাদেশে কাটে। ও ঢাকায় কানাডিয়ান ট্রিলিনিয়াম স্কুলে আর ভ্যানকুভারে ব্র্যান্টফোর্ড এলিমেন্টারি স্কুলে পড়ছে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন