শিরোনাম :

নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে মন্ত্রণালয় ঘেরাওয়ের হুমকি


শনিবার, ৪ জুন ২০১৬, ০৮:০১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে মন্ত্রণালয় ঘেরাওয়ের হুমকি

নিজস্ব প্রতিবেদক: নবম ওয়েজ বোর্ড গঠন না হলে তথ্য মন্ত্রণালয় ঘেরাও করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।

শনিবার এক সমাবেশে ইউনিয়নের বিএনপি সমর্থিত অংশের মহাসচিব এম আবদুল্লাহ এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরবেতন-ভাতা দ্বিগুণ হয়েছে। এই পরিস্থিতিতে বাজারে আগুন লেগেছে। একই বাজার থেকে গণমাধ্যম কর্মীদেরও বাজার করতে হচ্ছে। দ্রব্যমূলের উচ্চগতিতে গণমাধ্যম কর্মীরা দিশেহারা। আগামী ৩০ জুনের মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠন করে সংবাদ কর্মীদের এই অবস্থার অবসান ঘটান। নইলে আমরা তথ্য মন্ত্রণালয় ঘেরাওয়ের মতো কর্মসূচি দিতে বাধ্য হব।’

সর্বশেষ ২০১২ সালে সংবাদপত্রের কর্মীদের জন্য মূল বেতনের ৫০ শতাংশ হারে অন্তর্বর্তীকালীন মহার্ঘ্য ভাতা ঘোষণা করেছিল সংবাদপত্রের অষ্টম মজুরি বোর্ড। পরের বছর অষ্টম ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণা করা হয়।

জাতীয় প্রেস ক্লাব চত্বরে বিএনপি সমর্থিত বিএফইউজে ও ডিইউজের যৌথ উদ্যোগে শনিবারের সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বিএফইউজে সভাপতি শওকত মাহমুদ, সাংবাদিক শফিক রেহমান, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, ইটিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালামকে মুক্তির দাবি জানান।

বিএফইউজের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন হারুনের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ বক্তব্য দেন।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন