শিরোনাম :

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা, হয়রানি


সোমবার, ২০ মার্চ ২০১৭, ০২:২৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুরে মিথ্যে প্রচারণায় জনগণের সাথে প্রতারণা করে হোমিও ব্যবসার আড়ালে অবৈধ ঔষুধ দিয়ে রোগীদের সাথে প্রতারণার প্রতিবাদ করায় ভূয়া হোমিও চিকিৎসক দুই সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে হয়রানী করার অভিযোগ উঠেছে।

দিনাজপুরের সাংবাদিকদের বিভিন্ন সংগঠন এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছে।

জানা যায়, বিরামপুরের ঢাকা মোড়ে খান সুপার মার্কেটে ন্যাশনাল হোমিও ফার্মেসীতে বহুদিন থেকে ভূয়া চিকিৎসক এবং টেলিভিশনসহ বিভিন্ন বিজ্ঞাপন দিয়ে রোগীদের সাতে প্রতারণা করে আসছিলেন ডা. গোলাম মোস্তফা।

প্রতরণার শিকার একাধিক রোগী ইউএনও এবং সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ দেয়। অভিযোগের প্রেক্ষিতে মোহনা টিভির প্রতিনিধি আকরাম হোসেন এবং বিজয় টিভির প্রতিনিধি শাহিন এবং প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোরশেদ মানিকসহ কয়েকজন সাংবাদিক গত ৭ মার্চ দুপুুরে ন্যাশনাল হোমিও ফার্মেসীতে যান।

সেই সাথে ইউএনও তাঁর নিকট অভিযোগের প্রেক্ষিতে প্রতিনিধি হিসেবে ম্যাসেঞ্জার পারভেজকে ন্যাশনাল হোমিও ফার্মেসীতে পাঠান। সেখানে গিয়ে রোগীর সাথে প্রতারণার বিষয়ে জানতে চাইলে ডা. গোলাম মোস্তফা সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার করে।

এক পর্যায়ে সাংবাদিকদের বিভিন্ন মামলার হুমকি দিয়ে ফার্মেসী থেকে বের করে দেয়। এ বিষয়ে সাংবাদিকরা বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত করলে ডা. গোলাম মোস্তফা ক্ষিপ্ত হয়ে গত ৮ মার্চ দিনাজপুর আদালতে নিজে বাদী হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যে ও হয়রানীমূলক মামলা দায়ের করে।

আদালত মামলাটি থানার রেকর্ড করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। অভিযোগের প্রেক্ষিতে ৮ মার্চ ইউএনও ন্যাশনাল হোমিও তে স্ব-শরীরে হাজির হয়ে ন্যাশনাল হোমিও ফার্মেসীতে তালা লাগিয়ে দেন।

এ ঘটনায় দিনাজপুর প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট, বিরামপুর প্রেস ক্লাব, রিপোটার্স ইউনিটি, উপেসাপসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ তীব্র নিন্দ জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

সেই সাথে ন্যাশনাল হোমিও ফার্মেসীর বিরুদ্ধে মিথ্যা প্রচারণা ও ভূয়া চিকিৎসক দিয়ে রোগীদের সাথে প্রতারণার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে। অন্যথায় অচিরেই বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে সংবাদিক নেতৃবৃন্দ হুশিয়ারি উচ্চারণ করেছেন।

এমআর/এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন