শিরোনাম :

কাবুলে সামসাদ টিভির সদরদপ্তরে হামলা


মঙ্গলবার, ৭ নভেম্বর ২০১৭, ০৪:১৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কাবুলে সামসাদ টিভির সদরদপ্তরে হামলা

ডেস্ক প্রতিবেদন: আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি টেলিভিশন স্টেশনে অস্ত্রধারীদের হামলায় বেশ কয়েকজন হতাহতের খবর এসেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে।


স্থানীয় সময় দুপুরের আগে কাবুলে পশতু ভাষার বেসরকারি টেলিভিশন স্টেশন সামসাদ টিভির সদরদপ্তরে এই হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, হামলাকারীরা প্রথমে গ্রেনেড বিস্ফোরণ ঘটায় এবং পরে গুলি ছুড়তে ছুড়তে ভেতরে প্রবেশ করে।

ওই টেলিভিশন ভবন থেকে অক্ষত অবস্থায় বেরিয়ে আসতে পারা সাংবাদিক হাসমত ইসতাংজাই বিবিসিকে বলেছেন, হামলাকারীরা এখনও ভেতরে রয়েছে এবং থেমে থেমে গুলির শব্দ পাওয়া যাচ্ছে। আমার সহকর্মীদের কেউ কেউ মারা গেছে, কয়েকজন আহত হয়েছে। আমি কোনোক্রমে বেরিয়ে আসতে পেরেছি।

টেলিভিশনটির টুইটার অ্যাকাউন্ট থেকে এক বার্তায় জানানো হয়, তাদের বেশ কয়েকজন কর্মী এই হামলায় হতাহত হয়েছেন। আর ভেতরে থাকা এক কর্মীর বরাত দিয়ে রয়টার্স লিখেছে, নিহতের সংখ্যা দুই থেকে পাঁচজনের মধ্যে।

বিবিসি জানিয়েছে, সামসাদ টিভির কার্যালয়ে ওই সময়ে শতাধিক কর্মী কাজ করছিলেন বলে ধারণা করা হচ্ছে। তবে কারা এ হামলা চালিয়ে থাকতে পারে, সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

কাবুল পুলিশের মুখপাত্র বশির মুজাহিদ জানান, বন্দুকধারীরা টেলিভিশন স্টেশনে ঢাকার সময় তাদের একজন নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হয়। তবে বাকিদের সঙ্গে তখনও লড়াই চলছিল।

হামলা শুরুর পরপরই সামসাদ টিভির স্বাভাবিক সম্প্রচার বন্ধ হয়ে যায়। সেখানে একটি ছবি স্থির হয়ে থাকতে দেখা যায়।

আফগানিস্তানে সাম্প্রতিক সময়ে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ওপর বেশ কয়েকবার হামলার ঘটনা ঘটেছে। গতবছর আফগানিস্তানের সবচেয়ে বড় টেলিভিশন স্টেশন টোলোর সাতজন কর্মী তালেবানের আত্মঘাতী হামলায় নিহত হন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন