শিরোনাম :

কারামুক্তি আলোকচিত্রী শহিদুল


মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৯:৪১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কারামুক্তি আলোকচিত্রী শহিদুল

ঢাকা: কারাগার থেকে মুক্তি পেয়েছেন আলোকচিত্রী শহিদুল আলম। যিনি নিরাপদ সড়ক আন্দোলনে উসকানিমূলক বক্তব্য প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার হয়েছিলেন।

মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে কেরানীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়। কারাগারের ডেপুটি জেলার জাহিদুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার তথ্যপ্রযুক্তি আইনের মামলায় কারাগারে থাকা আলোকচিত্রী শহিদুল আলমকে জামিন দেন হাইকোর্ট। জামিনের কপি কারাগারে পৌঁছে দেন শহিদুলের আইনজীবী। অন্যদিকে এ রায় স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

মঙ্গলবার তার মুক্তির আশায় সকাল সাড়ে ১১টা থেকে কারাগারের সামনে অপেক্ষা করতে থাকেন স্ত্রী রেহনুমা আহমেদ, স্বজন ও তার আইনজীবীরা। কিন্তু দিনভর অপেক্ষার পরও মেলেনি শহিদুল আলমে মুক্তি। পরে রাত সোয়া ৮টার দিকে তাকে মুক্তি দেয়া হয়।

এর আগে ৬ নভেম্বর হাইকোর্টের নতুন আরেকটি বেঞ্চে জামিন আবেদন করেছিলেন আইসিটি মামলায় গ্রেফতার আলোকচিত্রী শহিদুল আলম।

তার আগে হাইকোর্টে জামিন আবেদন করলে হাইকোর্টের একটি বেঞ্চ জামিনের শুনানির জন্য বিচারিক আদালতে পাঠিয়ে দেন।

পরে গত ১১ সেপ্টেম্বর নিম্ন আদালতে শহিদুল আলমের জামিন নামঞ্জুর করা হয়।

এছাড়া গত ৪ সেপ্টেম্বর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন শুনতে বিব্রতবোধ করেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ।

গত ১২ আগস্ট তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

তার আগে গত ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমণ্ডির বাসা থেকে শহিদুলকে আটক করে ডিবি পুলিশ।

মামলায় তার বিরুদ্ধে ফেসবুক ও ইলেকট্রনিক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার এবং শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগ আনা হয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন