শিরোনাম :

স্বামীর সামনে হাঁটার অপরাধে স্ত্রীকে তালাক


সোমবার, ২৮ আগস্ট ২০১৭, ০৩:১৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

স্বামীর সামনে হাঁটার অপরাধে স্ত্রীকে তালাক

ডেস্ক প্রতিবেদন: রাস্তায় স্বামী ও স্ত্রী হাঁটছেন। এসময় হঠাৎ করে স্ত্রী কিছুটা স্বামীর সামনে চলে যান। আর এতেই ঘটলো যতো বিপত্তি।

স্বামীর সামনে হাঁটার অপরাধে সেই স্ত্রীকে তালাক দিয়েছেন এক স্বামী। আর এমন আজব ঘটনা ঘটেছে সৌদি আরবের রিয়াদে।

এ ঘটনায় ওই স্বামী দাবি করেছেন, তিনি অনেকবার স্ত্রীকে থামতে বলেছিলেন কিন্তু স্ত্রী কথা না শোনায় বাধ্য হয়ে এমন সিদ্ধান্ত নেন।

জানা গেছে, সৌদির বাসিন্দা হামজা আব্দুল্লাহ পাঁচ বছর আগে বিয়ে করেন আরিফা আকতারকে। ভাল ছিল তাদের দাম্প্রত্য জীবন। কিন্তু বেশ কিছুদিন থেকে তাদের সম্পর্ক ভাল যাচ্ছিল না। ঘটনার দিন তারা এক স্বজনের বাসায় দাওয়াত খেতে বেরিয়েছিলেন। চলতি পথে হামজা তার স্ত্রী অনেকবার ধীরে হাঁটতে বলেছেন। কিন্তু তার কথায় কর্ণপাত করেননি স্ত্রী আরিফা।

রাস্তাভরা লোকের সম্মুখে তার সামনে দিয়ে দ্রুত হাঁটতে শুরু করেন স্ত্রী। আর এতে বেশ অপমাণিত বোধ করেন স্বামী হামজা। সবশেষে স্ত্রীকে উচিত শিক্ষার দেয়ার জন্য তালাকের সিদ্ধান্ত নেন এবং সে কথা রাস্তাতেই জানিয়ে দেন।

সম্প্রতি সৌদিতে খাবার দিতে দেরি হওয়ায় স্ত্রীকে তালাক দেন এক স্বামী। এছাড়াও বিখ্যাত শহর মক্কায় মধুচন্দ্রিমায় গিয়ে নববধূ বিশেষ গহনা পরেন। কিন্তু সেই গহনা স্বামীর পছন্দসই না হওয়ায় স্ত্রীকে তালাক দেয়ার ঘটনাও ঘটেছে।

এক জরিপে এসেছে, সৌদিতে প্রতিদিন ১২৭টি বিবাহ বিচ্ছেদের মামলা হয়ে থাকে। আর রিয়াদের ঘটনাও তেমনি একটি। হামজা ও আরিফা দম্পতির মতো হাজারও ঘটনা ঘটছে সৌদি আরবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন