শিরোনাম :

গৃহস্থালির কাজে নেলপলিশ রিমুভারের ব্যবহার


বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ০৮:৫৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

গৃহস্থালির কাজে নেলপলিশ রিমুভারের ব্যবহার

ডেস্ক প্রতিবেদন: রোজ একঘেয়ে নেলপলিশ হাতে দেখতে ভালো লাগে না।তাই আমরা ১-২ দিন অন্তর অন্য রঙের নেলপলিশ ব্যবহার করি।এই নেলপলিশ ওঠাতে আমাদের রিমুভারের প্রয়োজন হয়। এছাড়া অনেকেই হয়তো রিমুভারের অন্য ব্যবহারগুলি জানেন না।নেলপলিশ রিমুভার গৃহস্থালির নানা কাজে লাগে।গৃহস্থালির কী কী কাজে নেলপলিশ রিমুভার ব্যবহার করবেন তা দেখে নিন-

চায়ের কাপ পরিষ্কার করতে: অনেকেই আমরা চা খেতে পছন্দ করি।সেক্ষেত্রে আমরা বেশিরভাগ সাদা কাপ ব্যবহার করি।দীর্ঘদিন এই কাপ ব্যবহার করার ফলে কাপের ভিতর চায়ের একটা দাগ পড়ে যায়।এই দাগ দূর করেত রিমুভার খুব উপকারী।একটি সুতির কাপড়ে রিমুভার লাগিয়ে চায়ের কাপে ঘষবেন।তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।দেখবেন, কাপ থেকে চায়ের দাগ দূর হয়ে গেছে।

কিবোর্ড পরিষ্কার করতে: কিবোর্ড অনেকদিন ব্যবহার করার ফলে তাতে ধুলো বালি জমে যায়।একটি কটন বাড রিমুভারে ভিজিয়ে নিন।এবার এটি দিয়ে কিবোর্ড পরিষ্কার করুন।কিবোর্ড থেকে ধুলো বালি দূর হয়ে যাবে।

জামা থেকে পেনের কালি দূর করতে: অনেক সময় অসাবধানতাবশত লিখতে গিয়ে আমাদের জামায় পেনের কালির দাগ লেগে যায়।বাড়িতে বাচ্চা থাকলে এই সমস্যা বেশি দেখা যায়।সেক্ষেত্রে দাগ লাগা জায়গার উপর একটু রিমুভার লাগিয়ে ঘষে নিন।দেখবেন দাগ উঠে যাবে।এবার সাধারণ ডিটারজেন্ট দিয়ে জামা ধুয়ে ফেলুন।

গ্লাস এবং মেটাল থেকে স্টিকার দূর করতে: নতুন গ্লাস অথবা মেটালে অনেক সময় স্টিকার লাগানো থাকে।সহজে এই স্টিকার তোলা যায় না। কিন্তু, রিমুভার দিয়ে সহজেই এই দাগ দূর হয়ে যায়। স্টিকারের উপর রিমুভার দিয়ে ঘষুন।দেখবেন, খুব সহজে স্টিকার উঠে গেছে।

হাত থেকে আঠা দূর করতে: আঠা দিয়ে কোনও কাজ করার সময় তা হাতে লেগে শুকিয়ে শক্ত হয়ে যায়।এই আঠা হাত থেকে দূর করবে রিমুভার।হাতে আঠা লাগার স্থানে কিছুক্ষণ রিমুভার লাগিয়ে রাখুন।দেখবেন আস্তে আস্তে হাত থেকে আঠা উঠে আসছে।

জুতোর চকচকেভাব বজায় রাখতে: জুতো বেশ কয়েকবার ব্যবহার করার পর তার চকচকেভাব নষ্ট হয়ে যায়।সেক্ষেত্রে একটি পেপার টাওয়ালে নেলপলিশ রিমুভার নিন।তারপর এটি ভালো করে জুতোতে ঘষুন।এরপর একটি ভেজা কাপড় দিয়ে জুতো মুছে ফেলুন।জুতো একদম নতুনের মত হয়ে গেছে।

মার্কারের দাগ দূর করতে: মার্কারের দাগ সহজে দূর হতে চায় না।একটি তুলোতে খানিকটা রিমুভার লাগিয়ে মার্কার লাগা স্থানে আস্তে আস্তে তা চক্রাকারে ঘষুন।আস্তে আস্তে দেখবেন দাগ হালকা হয়ে যাচ্ছে। এরপর তা জল দিয়ে ধুয়ে নিন।

পুরনো নেলপলিশ নতুন করা: নেলপলিশ কিছুদিন রাখার পর তা শুকিয়ে যায়।সেক্ষেত্রে নেলপলিশের ভিতর খানিকটা রিমুভার মিশিয়ে কয়েক ঘণ্টা রেখে দিন।ব্যবহারের আগে ভালো ঝাঁকিয়ে নিন। এবার নখে লাগিয়ে নিন।দেখবেন নেলপলিশ নতুনের মত হয়ে গেছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন