শিরোনাম :

স্বপ্নে যা দেখলে টাকা পাওয়া যায়!


রবিবার, ১৩ মে ২০১৮, ০৯:০২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

স্বপ্নে যা দেখলে টাকা পাওয়া যায়!

ডেস্ক প্রতিবেদন: স্বপ্ন নিয়ে হাজারও ব্যাখ্যা বা বিশ্বাস প্রচলিত আছে। রয়েছে ভিন্নমতও। যদি এই ব্যাখ্যাগুলোকে বিশ্বাস করেন, তাহলে মিলিয়ে দেখতে পারেন স্বপ্ন কী বলতে চায়! আর স্বপ্নে যা দেখলে অর্থপ্রাপ্তি ঘটে!

ঘুমের মধ্যে স্বপ্ন দেখেন না, এমন মানুষ খুঁজে মেলা ভার! মনোবিদরা বলেন, আমাদের অবচেতনের ভাবনা-চিন্তা, ভয় বা ইচ্ছারই প্রতিফলন এই স্বপ্ন। তবে এ সম্পর্কে অন্যান্য বিশ্বাসও রয়েছে। এ সম্পর্কে প্রচলিত বিশ্বাস অনুযায়ী, প্রত্যেক স্বপ্নের মধ্যেই কোনও না কোনও অর্থ লুকিয়ে রয়েছে। আসুন জেনে নেওয়া যাক, কোন স্বপ্নের কী মানে।

মাছ: আপনি কি মাছের স্বপ্ন দেখছেন? বিশেষ করে যদি স্বপ্নে দেখেন, যে আপনি মাছ ধরেছেন, তাহলে তার মানে হল আপনার অর্থপ্রাপ্তি হতে পার। আর যদি দেখেন, মাছ হাত থেকে ফস্কে গেল, তাহলে বুঝতে হবে অর্থপ্রাপ্তির যোগ হাতছাড়া হয়ে যেতে পারে।

সাপ: সাপের স্বপ্ন দেখছেন? যদি স্বপ্নে সাপ মেরে ফেলতে দেখা যায়, তার অর্থ হল আপনি শত্রুকে পরাস্ত করতে পারবেন। স্বপ্নে সাদা সাপ দেখলে তা ভবিষ্যতে সৌভাগ্য ও বংশবৃদ্ধির লক্ষণ হিসেবে বিবেচিত হয়।

বিড়াল: যদি স্বপ্নে বিড়াল দেখন, তাহলে একটু সাবধান হতে হবে। কারণ, প্রচলিত বিশ্বাস অনুযায়ী এর অর্থ হল বাড়িতে চুরির সম্ভাবনা রয়েছে। তবে যদি স্বপ্নে দেখেন যে, বিড়াল কোলে বসে রয়েছে, সেক্ষেত্রে তা সন্তানলাভের ইঙ্গিত দেয়।

গরু: যদি গরু নিয়ে স্বপ্নে দেখেন, বিশেষত যদি দেখেন আপনার নিজের গরু রয়েছে বা আপনি তার পরিচর্যা করছেন, তাহলে তা আপনার ধনসম্পত্তি প্রাপ্তিযোগের ইঙ্গিত। তবে মৃত গরুর স্বপ্ন দেখেন, তাহলে বুঝতে হবে ধনসম্পত্তি হাতছাড়া হয়ে যেতে পারে।

পানিতে ডুবে যাওয়া: স্বপ্নে পানিতে ডুবে যাওয়া দেখলে বুঝতে হবে, অদূর ভবিষ্যতে কোনও বিপদের ভয় রয়েছে।

বৃষ্টিতে ভেজার স্বপ্ন: আপনি কি বৃষ্টিতে ভেজার স্বপ্ন দেখছেন? প্রচলিত বিশ্বাস অনুযায়ী, এই স্বপ্ন আপনার প্রাপ্তিযোগের ইঙ্গিত দিচ্ছে।

পতন: আপনি কি কর্মক্ষেত্র হতাশায় ভুগছেন? আপনার মন বিষণ্ণতায় ডুবে রয়েছে? সে ক্ষেত্রে এই উপর থেকে নীচে পড়ে স্বপ্ন একাধিকবার দেখার সম্ভাবনা রয়েছে। এই স্বপ্ন হতাশা, অবনতির ইঙ্গিত দেয়।

গাছ: আপনি কি গাছের স্বপ্ন দেখছেন? যদি ফুলে-ফলে ভরা বাগানের স্বপ্ন দেখেন, তাহলে বুঝতে হবে আপনার ধনসম্পত্তি লাভের যোগ রয়েছে। আর যদি দেখেন, গাছ থেকে নিজেই ফল পাড়ছেন, তাহলে বুঝবেন আপনার নগদ অর্থ প্রাপ্তির সম্ভাবনা রয়েছে।

স্বপ্ন নিয়ে এমন আরও হাজারও ব্যাখ্যা বা বিশ্বাস প্রচলিত আছে। রয়েছে মতান্তরও। যদি এই ব্যাখ্যাগুলোকে বিশ্বাস করেন, তাহলে মিলিয়ে দেখতে পারেন আপনার স্বপ্ন কী বলতে চায়!

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন