শিরোনাম :

বিড়াল বলে দেবে বিশ্বকাপে ম্যাচের ফলাফল


মঙ্গলবার, ১২ জুন ২০১৮, ০৯:৫৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিড়াল বলে দেবে বিশ্বকাপে ম্যাচের ফলাফল

ডেস্ক প্রতিবেদন: রাশিয়া বিশ্বকাপের ম্যাচের ভাগ্য গণনা করবে অ্যাকিলিস নামের একটি বিড়াল। সেন্ট পিটার্সবার্গের হার্মিটেজ জাদুঘরে থাকে অ্যাকিলিস।

এর আগে ২০১৭ সালে কনফেডারেশন কাপে ভবিষ্যদ্বাণী করে হাতেখড়ি হয় তার। ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে অক্টোপাস পল প্রথমবারের মত বিশ্বকাপের ভবিষ্যদ্বাণী করে আলোচনায় আসে।

২০০৮ ইউরোতে অক্টোপাস পল জার্মানির ৬টি ম্যাচের ভবিষ্যদ্বাণী করে ৪টি ম্যাচেরই সঠিক ফল জানায়।

এর দুই বছর পর বিশ্বকাপে জার্মানির ৭টি ম্যাচ নিয়েই সঠিক ভবিষ্যদ্বাণী জানায় অক্টোপাস পল। এমনকি স্পেন বিশ্বকাপ জিতবে বলেও ভবিষ্যদ্বাণী দেয় সে।

পরবর্তীতে ২০১৪ সালে মাদাম শিভা নামে সুইস গিনিপিগ কিংবা বৃটিশ পিরানহা দিয়ে ভবিষ্যত বাণী করানোর চেষ্টা চালানো হয়। তবে পলের মত সাফল্য পায়নি। মাদাম শিভা ও পিরানহা।

এবারের বিশ্বকাপের ভাগ্য অ্যাকিলিস নামের একটি বধির বিড়ালের ওপর। পিটার্সবার্গ আশ্রমের কর্মকর্তা অ্যানা কন্ড্রাটিয়েভা জানিয়েছেন ২০১৭ সালে কনফেডারেশন কাপে শতভাগ সঠিক ভবিষ্যদ্বাণী করে ইতিমধ্যে তারকা খ্যাতি পেয়েছে অ্যাকিলিস।

বিজয়ী নির্ধারণের পদ্ধতির ক্ষেত্রে দুই পাত্রে খাবার রাখা হয়। একই খাবার, একই পাত্র। শুধু দুই পাত্রে মুখোমুখি হওয়া দুই দলের পতাকা সেঁটে রাখা। সেখান থেকে যে খাবারটা বেছে নেবে অ্যাকিলিস, ধরে নেয়া হবে সে দলকেই বিজয়ী মনে করছে সে।

অ্যাকিলিসের ফুটবলের প্রতি আনেক আগ্রহ। এর আগে সে নির্ভুল ভবিষ্যদ্বানি করেছে। আশ্রমে সবার প্রিয় হয়ে উঠছে সে। অনুশীলনের মাধ্যমে সে নিজেকে তৈরি করছে।

তবে, সময়ই বলে দেবে বিশ্বকাপের ভাগ্য গণনায় অক্টোপাস পলকে ছাড়িয়ে যাবে কিনা এবারের পল অ্যাকিলিস।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন