শিরোনাম :

‘ব্রেকআপ ফি’ গুনতে হচ্ছে!


সোমবার, ২ জুলাই ২০১৮, ০১:১৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘ব্রেকআপ ফি’ গুনতে হচ্ছে!

ডেস্ক প্রতিবেদন: বিবাহবিচ্ছেদের ক্ষেত্রে খোরপোষ দেওয়ার কথা আমরা সবাই জানি। কিন্তু ফোনে, সোশ্যাল সাইট বা ডেটিং সাইটে আলাপ হওয়ার পর দিন কয়েক দেখা সাক্ষাত্, প্রেমালাপের পর যদি মনে হয়, ‘পারছি না’ বা ‘সম্পর্কটাকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়’...ইত্যাদি, সে ক্ষেত্রে দিতে হবে ‘ব্রেকআপ ফি’। ডেটিং বা প্রেমপর্বে হওয়া খরচ (রেস্তোরাঁয় খাবার খরচ, উপহারের খরচ, ঘুরতে যাওয়ার খরচ ইত্যাদি) বাবদ জরিমানা দিতে হবে! ‘ব্রেকআপ পার্টি’ কেমন হতে পারে তা সম্প্রতি বলিউডি ছবির সৌজন্য পরিচিত হয়েছে ভারতীয় সিনেমার দর্শক। আর নতুন ডেটিং বিধির দৌলতে ‘ব্রেকআপ ফি’ গুনতে হচ্ছে চীনের নাগরিকদের।

সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি-তে প্রকাশিত খবর অনুযায়ী, নতুন নয়ম অনুযায়ী, চিনে যে ব্যক্তি ব্রেকআপের উদ্যোগ নেন, তিনিই এই জরিমানা দেন। দেখা গিয়েছে, বেশিরভাগ ক্ষেত্রে পুরুষরাই ব্রেকআপ-এর উদ্যোগ নেন এবং জরিমানা দেন। তবে কিছু ক্ষেত্রে মহিলারাও জরিমানা দিয়েছেন।

কেন এমন অদ্ভুত নিয়ম? সম্প্রতি প্রকাশিত একাধিক প্রতিবেদনে দাবি করা হয়েছে, মূলত ‘ব্রেকআপ’-এর প্রবণতা কমাতে এবং সম্পর্ককে দীর্ঘস্থায়ি পরিনতি দিতেই এই নিয়ম চালু করা হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন