শিরোনাম :

এবার তৈরি হচ্ছে সেলফি টাওয়ার


মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০১:৩৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

এবার তৈরি হচ্ছে সেলফি টাওয়ার

ডেস্ক: সেলফি পাগল পর্যটকদের জন্য ভারত-পাক সীমান্তে তৈরি করা হচ্ছে সেলফি টাওয়ার। পাক কাঁটাতার থেকে মাত্র ১৫০ মিটারের দূরে সুইগাম তালুকের নাদাবেটের থেকে ২৫ কিমি দূরত্বে তৈরি হচ্ছে তিন তলা উঁচু সেলফি প্ল্যাটফর্ম। ওয়াগা সীমান্ত যেমন বিখ্যাত দুই দেশের সেনার মধ্যে ‘Mock Fighting’-এর জন্যে তেমনই নাদাবেট থেকে পর্যটকরা ফিরবেন অসাধারণ সেলফি সংগ্রহ নিয়ে। ছবিতে ধরা পড়বে পাকিস্তানের নাগরপারকার জেলার বালোত্রা গ্রামের টুকরো দৃশ্যও।

গুজরাট সরকার দু’বছর আগে প্রথম চালু করেছিল ‘সীমা দর্শন’ প্রকল্প। সেই থেকে জিরো পয়েন্ট-৯৬০-এ ক্রমশ বাড়ছে উত্‍সাহীদের সংখ্যা। উইকএন্ডে সেই সংখ্যা গিয়ে দাঁড়ায় ২ হাজারে। সপ্তাহের অন্যদিনে ৫০০ জনের আসপাশে পর্যটক ভিড় করেন এখানে।

গুজরাট রেঞ্জের বিএসএফ ইন্সপেক্টর জেনারেল জি এস মালিক জানিয়েছেন, বিএসএফ-র সঙ্গে যৌথভাবে সেলফি টাওয়ার তৈরি করছে গুজরাটের রাজ্য সরকার। সীমা দর্শন প্রকল্পের অধীনে রাজ্য পর্যটনের ব্যবসা বাড়াতেই এই উদ্যোগ।

সুইগামের সরপঞ্চ ভিহাজি রুপানি জানিয়েছেন, একমাস আগেই সেলফি টাওয়ার তৈরির কাজ শুরু হয়েছে। পরবর্তী সময়ে আরও দুটি টাওয়ার তৈরি হবে। এর জন্যে রাজ্য সরকারের তরফে ৩৯ কোটি টাকা দেওয়া হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন