শিরোনাম :

‘বৃহত্তম ময়মনসিংহ জেলার ঐক্য অটুট থাকবে’


শনিবার, ২৮ মে ২০১৬, ০৫:২৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘বৃহত্তম ময়মনসিংহ জেলার ঐক্য অটুট থাকবে’

ডেস্ক প্রতিবেদন: দেশের চারটি জেলা নিয়ে ময়মনসিংহ বিভাগ গঠিত হলেও বৃহত্তর ময়মনসিংহ জেলার ঐক্য অটুট থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

মন্ত্রী বলেন, সংস্কৃতির বন্ধনকে কখনো বিভক্ত করা যায় না। আর ময়মনসিংহ বিভাগের চার জেলা এবং কিশোরগঞ্জ ও টাঙ্গাইল জেলার আচার-আচারণ ও কৃষ্টি কালচার এক ও অভিন্ন।

তিনি আরো বলেন, ‘ তাই ঐক্যবদ্ধ ময়মনসিংহ থাকবে বলে আমি বিশ্বাস করি। নতুন বিভাগ এতে কোন প্রভাব ফেলবে না।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ জেলার ২২৯ বছরপূর্তি উপলক্ষে ঢাকাস্থ বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিশিষ্ট সাংবাদিক রাহাত খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ক্রীড়া ও যুব উপমন্ত্রী আরিফ খান জয়, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মো. শফিকুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী(মিডিয়া) মাহবুবুল হক শাকিল, বিডি নিউজের উপদেষ্টা সম্পাদক আমানুল্লাহ কবির, আইটি বিশেষঞ্জ মোস্তফা জব্বার, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ম.হামিদ, সেক্টর কমান্ডার্স ফোরামের মহাসচিব হারুন হাবিব ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী।

সভায় বেগম রওশন এরশাদ বলেন, দেশের প্রায় ছয় কোটি মানুষ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলে বসবাস করে। কৃষি প্রধান এ অঞ্চলের মানুষের কর্মসংস্থানের সুযোগ খুবই সীমিত।

তিনি বলেন, দেশের উন্নয়নকে তরান্বিত করতে সরকার যে একশত অর্থনৈতিক অঞ্চল করার ঘোষণা করেছেন তার একটি এ অঞ্চলে করা উচিত।

এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে আশ্বাস দিয়েছেন বলেও তিনি জানান।

অনুষ্ঠানের শুরুতে ময়মনসিংহ জেলার ২২৯ বছরপূর্তি উপলক্ষে কেক কাটা হয়। সূত্র: বাসস

এমকে

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন