শিরোনাম :

ময়মনসিংহ মেডিকেল কলেজ শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ


সোমবার, ২৩ জানুয়ারি ২০১৭, ০৯:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ডেস্ক প্রতিবেদন: ময়মনসিংহ মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

সোমবার সন্ধ্যার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

মেডিকেল কলেজ সূত্র জানায়, গত ১৯ জানুয়ারি রাতে কলেজ ক্যাম্পাসে এম ৫০ ব্যাচের শিক্ষার্থী শহীদুলকে মারধর করে এম ৫৩ ব্যাচের জুনিয়র কয়েকজন শিক্ষার্থী। মারধরকারীদের মধ্যে আছেন ৫৩ ব্যাচের শিক্ষার্থী নিয়ামুল হক সিয়াম, আকিব মোস্তফা হিমেল ও অনুপম দত্ত। এর প্রতিবাদে মারধরের শিকার শিক্ষার্থীর সহপাঠীরা গতকাল দুপুরে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে। ফলে দুই ব্যাচের মধ্যে ব্যাপক উত্তেজনা তৈরি হয়।

এদিকে মারধরের শিকার ছাত্রের অভিযোগের পরিপ্রেক্ষিতে ২১ জানুয়ারি তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশের ভিত্তিতে ঘটনার সঙ্গে জড়িত তিন শিক্ষার্থী নিয়ামুল হক সিয়াম, আকিব মোস্তফা হিমেল ও অনুপম দত্তকে বহিষ্কার করে কলেজ প্রশাসন। আজ সকালেও ক্যাম্পাসে উত্তেজনা তৈরি হয়।

দুই ব্যাচের মধ্যে অপ্রীতিকর পরিস্থিতি তৈরির আশঙ্কায় আজ জরুরি বৈঠকে বসে একাডেমিক কাউন্সিল। বেলা আড়াইটায় সভা শেষে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেওয়া হয়। একই সঙ্গে আজ সন্ধ্যার মধ্যে হল ত্যাগেরও নির্দেশ দেওয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ড. মো. আনোয়ার হোসেন বলেন, উপাধ্যক্ষ ডা. আ ন ম ফজলুল হক পাঠানের সঙ্গে কথা বলুন।

উপাধ্যক্ষ জানান, স্নাতক পরীক্ষার্থী ও বিদেশি শিক্ষার্থী ছাড়া অন্যদের হল ত্যাগ করতে বলা হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিএমএর সভাপতি ডা. মতিয়ার রহমান ভূঁইয়া জানান, একাডেমিক কাউন্সিল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। সন্ধ্যার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে বলা হয়েছে।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন