শিরোনাম :

নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠু করাই নির্বাচন কমিশনের লক্ষ্য: সিইসি


মঙ্গলবার, ২৫ জুলাই ২০১৭, ০৩:৪৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠু করাই নির্বাচন কমিশনের লক্ষ্য: সিইসি

ডেস্ক প্রতিবেদন: নির্বাচন সুষ্ঠু করার ক্ষেত্রে কারো সঙ্গে কোনো প্রকার আপস করা হবে না বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

তিনি বলেন, গণতান্ত্রিক পন্থায় যে আইন আমাদের হাতে তুলে দেওয়া হয়েছে সেই গণতান্ত্রিক বিধি-বিধান ও আইনের আলোকে নির্বাচন অনুষ্ঠিত হবে। গণতন্ত্র রক্ষার স্বার্থে নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠু করাই নির্বাচন কমিশনের লক্ষ্য।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে সারাদেশে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন।

সুষ্ঠু নির্বাচন গণতন্ত্রের একটি প্রক্রিয়া জানিয়ে এম নুরুল হুদা বলেন, “সুষ্ঠ নির্বাচনের পূর্ব শর্ত হচ্ছে সঠিক ভোটার তালিকা প্রণয়ন করা। সুষ্ঠু নির্বাচন ও কাঙ্খিত গণতন্ত্র প্রতিষ্ঠার অঙ্গিকার নিয়ে আমরা দায়িত্ব নিয়েছি। গণতন্ত্র সমুন্নত না থাকলে আমাদের আত্মমর্যাদাও সমুন্নত থাকে না।

যারা ভোটার হালনাগাতের কাজ করবে তাদের নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়ে সিইসি বলেন, “সুষ্ঠু নির্বাচন একা নির্বাচন কমিশন করতে পারবে না। গণতন্ত্রের যে মূল লক্ষ্য নির্বাচন সেটাকে সুষ্ঠুভাবে, গ্রহণযোগ্য উপায়ে ও ভালভাবে সম্পন্ন করতে সবার সহযোগীতা ও প্রচেষ্টা অবশ্যই প্রয়োজন।

নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, শাহদাত হোসেন চৌধুরী।

অন্যন্যদের মাঝে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মো. মোজাম্মেল হক, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আরিফ আহমেদ খান, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন