শিরোনাম :

ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২


শনিবার, ১২ মে ২০১৮, ১১:২৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ময়মনসিংহ: ময়মনসিংহে পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামিসহ এক ছিনতাইকারী নিহত হয়েছেন। তারা হলেন-আলমগীর হোসেন (২৪) ও সিরাজুল ইসলাম (২৩)।

শুক্রবার ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় পুলিশ সদস্য আতিক, রজব ও নাজমুল আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যদের ময়মনসিংহ পুলিশ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওসি আশিকুর রহমান জানান, শহরের টাউনহল অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের অনুষ্ঠান শেষে শুক্রবার ভোরে সানকিপাড়া এসএ সরকার রোডের বাসায় ফেরার পথে ছিনতাইকারিরা জিলা স্কুলের শিক্ষক মোবারক মোর্শেদ মিল্কীর পথ রোধ করে ছিনতাই শেষে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ ছিনতাইকারি চক্রের হোতা সিরাজুলকে আটক করে। পরে রাত ২টার দিকে সিরাজুলকে নিয়ে অন্য ছিনতাইকারি সদস্যদের ধরতে শহরের বিভিন্ন স্থানে অভিযানে নামে ডিবি পুলিশ। রাত আড়াইটার দিকে শহরের সানকিপাড়া এলাকায় পৌঁছলে ছিনকাইকারি চক্রের সদস্যরা পুলিশের ভ্যান লক্ষ্য করে গুলি ছুঁড়লে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এসময় আটককৃত ছিনতাইকারি সিরাজুল পালানোর চেষ্টা করলে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

অপরদিকে ময়মনসিংহ সদর উপজেলা চরাঞ্চল চরভবানীপুরের যুবলীগ কর্মী আবুল কাসেমকে তুচ্ছ ঘটনায় গত ৩ এপ্রিল কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে প্রতিপক্ষ। পরদিন নিহতের বড় ভাই আবুল কালাম স্থানীয় আলমগীরসহ চারজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এ ঘটনায় পুলিশ কাশেম হত্যার অন্যতম আসামি আলমগীরকে গোপালগঞ্জ জেলা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

শুক্রবার দিবাগত রাত আড়াইটায় আলমগীরকে নিয়ে অন্য আসামিদের গ্রেফতার করার জন্য চরাঞ্চলের জয়বাংলা বাজার এলাকায় অভিযান চালালে আলমগীরের সহযোগী পলাতক আসামি সিদ্দিকসহ ৮-১০ জন দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ ও গুলি ছোঁড়ে। এসময় পুলিশ পাল্টা গুলি ছুড়লে আলমগীর কৌশলে পালানোর চেষ্টাকালে গুলিবিদ্ধ হয়। তাকে রক্তাক্ত অবস্থায় মযমনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতদের মরদেহ হাসপাতাল মর্গে রয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন