ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা

ঢাকায় আসছেন চীনা প্রতিরক্ষা মন্ত্রী


শনিবার, ২৮ মে ২০১৬, ০৩:৩৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঢাকায় আসছেন চীনা প্রতিরক্ষা মন্ত্রী

ডেস্ক প্রতিবেদন: ঢাকা ও বেইজিংয়ের মধ্যে সহযোগিতা আরো জোরদার করতে শনিবার তিন দিনের সফরে ঢাকা আসছেন চীনের প্রতিরক্ষামন্ত্রী চেং ওয়ানকুয়ান।

চীনের প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে আসছে ১৫ সদস্যের উচ্চ পর্যায়ের সামরিক প্রতিনিধি দল। দীর্ঘ আট বছর পর চীনের কোনো প্রতিরক্ষামন্ত্রী বাংলাদেশ সফরে আসছেন।

চীনের সঙ্গে সহযোগিতা আর অংশীদারিত্বের নতুন মাত্রা যোগ হতে চলেছে। দ্বিপাক্ষিক, বাণিজ্য, বিনিয়োগ, অবকাঠামো ও উন্নয়ন সহযোগিতার পাশাপাশি প্রতিরক্ষা খাতে কয়েক বছরে বড় ধরনের সহযোগিতা গড়ে উঠছে।

চীনা প্রতিরক্ষামন্ত্রী শনিবার বিকালে একটি বিশেষ বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। এই সফরে তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিন বাহিনীর প্রধান ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে।

এছাড়া তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের একটি অনুষ্ঠানে যোগ দেবেন। ৩০ মে ঢাকা ছেড়ে যাবেন চীনা প্রতিরক্ষামন্ত্রী।

প্রসঙ্গত, চীনা প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে বাংলাদেশের প্রতিরক্ষা বাহিনীর অংশীদারিত্ব গত কয়েক বছর বহুদূর এগিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের জুন মাসে চীন সফরের পর প্রতিরক্ষা খাতে উচ্চ পর্যায়ের বেশ কয়েকটি সফর বিনিময় হয়েছে।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন