শিরোনাম :

৭২৯ ইউপিতে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা


শনিবার, ২৮ মে ২০১৬, ০৪:৪১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

৭২৯ ইউপিতে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের ৭২৯ ইউপিতে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে এখন চলছে ভোট গণনা।

বৃহস্পতিবার মধ্যরাত থেকে প্রার্থীদের প্রচার শেষ হয়েছে এবং কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালট পেপার, বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে নির্বাচনী এলাকায় ২৫ মে মধ্যরাত ১২টা থেকে ২৯ মে সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকে।

নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেন, নির্বাচনে অনিয়মের কিছু কিছু অভিযোগ এসেছে। কেউ যেন প্রভাব বিস্তার করতে না পারে সেই বিষয়ে রিটার্নিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের নির্দেশনা দেওয়া আছে।

পঞ্চম ধাপে চেয়ারম্যান পদে ৭২৯ ইউপিতে প্রতিদ্বন্দ্বী করছেন ৩ হাজার ২৫৪ জন। এর মধ্যে ১৫টি দলের প্রার্থী ১ হাজার ৭২৭ জন ও স্বতন্ত্র প্রার্থী ১ হাজার ৫২৭ জন। আওয়ামী লীগের প্রার্থী রয়েছে ৭২৬ ইউপিতে, ৬২৯ ইউপিতে রয়েছে বিএনপির প্রার্থী। এ ধাপে নৌকা প্রতীকের ৪২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া জাতীয় পার্টি ১৭৭টি, জাসদ ২১টি, বিকল্পধারা ২টি, ওয়ার্কার্স পার্টি ১৩টি, ইসলামী আন্দোলন ১২২টি, জেপি ২টি, ইসলামী ফ্রন্ট ১১টি, এলডিপি ৬টি, সিপিবি ৫টি, জেএসডি ১টি, কৃষক শ্রমিক জনতা লীগ ৬টি, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ৭টি এবং অপর একটি দল ১ ইউপিতে প্রার্থী দিয়েছে।

উল্লেখ্য, ৪ জুন ষষ্ঠ ধাপের নির্বাচনের মাধ্যমে ইউপি নির্বাচন শেষ হবে।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন