ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা

জাপানিদের জন্য বাংলাদেশের দরজা উন্মুক্ত: প্রধানমন্ত্রী


রবিবার, ২৯ মে ২০১৬, ০১:৫১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জাপানিদের জন্য বাংলাদেশের দরজা উন্মুক্ত: প্রধানমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন: জাপানকে বাংলাদেশের সবচেয়ে পরীক্ষিত বন্ধু উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কর্মনিষ্ঠার কারণে জাপানের বিনিয়োগকারীদের সবসময়ই সবার আগে জায়গা দিয়েছে আমাদের জনগণ। জাপানি ব্যবসায়ীদের জন্য আমাদের দরজা উন্মুক্ত। আমি চাই বাংলাদেশের এই ঊর্ধ্বমুখী সুযোগ এবং তারুণ্যদ্দীপ্ত জনশক্তির সর্বোচ্চ সুবিধা আমাদের জাপানি বন্ধুরা ভোগ করুক।

রবিবার টোকিওতে ব্যবসায়ী নেতাদের সঙ্গে প্রাতঃরাশ বৈঠককালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর টোকিও সফরকালীন আবাসস্থল মান্ডারিন ওরিয়েন্টাল হোটেলের লিন্ডেন কক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, আমরা শতাধিক বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও কিছু আইটি পার্ক গড়ে তোলার পরিকল্পনা করছি। এর মধ্যে ৩৩টির কাজ এগিয়ে চলেছে। আশা করছি, আগামী চার বছরে বাংলাদেশের শিল্প উৎপাদনে আরো এক কোটি মানুষ যুক্ত হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিদেশি বিনিয়োগকারীদের জন্য আমরা প্রশাসনিক প্রক্রিয়া আরো সহজতর করার জন্য কাজ করছি। এখন এ বিষয়ে আপনাদের মতামত ও পরামর্শ শুনবো আমি। আমরা আসলে কার্যকর ‘ওয়ান স্টপ সার্ভিস’ সুবিধা প্রতিষ্ঠার জন্য কাজ করছি।

তিনি বলেন, আপনারা বিনিয়োগকারীদের সুরক্ষা ও নিরাপত্তা নিয়ে ভাবছেন। আমি আপনাদের নিশ্চিত করছি, যে কোনো ধরনের সন্ত্রাস ও উগ্রপন্থার বিরুদ্ধে বাংলাদেশ সরকার জিরো টলারেন্স দেখাচ্ছে।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবুল কালাম আজাদ, পররাষ্ট্র সচিব শহীদুল হক, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, মোহাম্মদ হাবিব উল্ল্যাহ ডনসহ সংগঠনের শীর্ষ নেতারা ও জাপানের শীর্ষস্থানীয় ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন