ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা

জাতীয় সংসদে বাজেট অধিবেশন শুরু বুধবার


সোমবার, ৩০ মে ২০১৬, ০৬:৩৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জাতীয় সংসদে বাজেট অধিবেশন শুরু বুধবার

নিজস্ব প্রতিবেদক: দশম জাতীয় সংসদের বাজেট অধিবেশন আগামী বুধবার থেকে শুরু হবে। বুধবার বিকাল পাঁচটায় এ অধিবেশন শুরু হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে গত ১৫ মে সংসদের অধিবেশন আহবান করেছেন। এটি হবে দশম জাতীয় সংসদের ১১তম অধিবেশন।

অধিবেশনে ২০১৬-১৭ অর্থবছরের বাজেট পেশ এবং পাস করা হবে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২ জুন বৃহস্পতিবার বাজেট পেশ করবেন।

এ অধিবেশনে বাজেট পেশ ছাড়াও বেশ কিছু গুরুত্বপূর্ণ বিল পাস হতে পারে। তবে আগামী ১ জুন সংসদ কার্য-উপদেষ্টা কমিটির সভায় অধিবেশনের কার্যক্রম ও মেয়াদ নির্ধারণ করা হবে।

সংসদ সচিবালয়ের আইন শাখা থেকে জানানো হয়, এ অধিবেশনে নতুন ও পুরাতন মিলিয়ে মোট ২০টি বিল পাসের অপেক্ষায় রয়েছে। এর মধ্যে পুরাতন বিল রয়েছে ১৮টি। আর নতুন বিল ২টি। দু’টি নতুন বিল হচ্ছে রেলওয়ে সম্পত্তি (অবৈধ দখল উদ্ধার) বিল ২০১৬ ও বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল বিল ২০১৬। সংসদ আইন শাখা জানায়, অধিবেশন চলাকালে আরো নতুন বিল জমা হতে পারে।

এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন