শিরোনাম :

সরকার যে কোনো অরাজকতারোধে দৃঢ় প্রতিজ্ঞ: প্রধানমন্ত্রী


বুধবার, ১ জুন ২০১৬, ০৯:১৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সরকার যে কোনো অরাজকতারোধে দৃঢ় প্রতিজ্ঞ: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ বর্তমান সরকার জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদসহ যে কোনো ধরনের অরাজকতা রোধ করতে দৃঢ় প্রতিজ্ঞ।’

বুধবার সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য এমএ আউয়ালের এক প্রশ্নের জবাবে একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এর মাধ্যমে জনগণের জানমালের নিরাপত্তা বিধান এবং সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠা, জনগণের মৌলিক ও মানবাধিকার সমুন্নত রাখতেও সরকার দৃঢ় প্রতিজ্ঞ।

শেখ হাসিনা বলেন, জঙ্গিবাদ, নাশকতা ও সহিংসতার সাথে জড়িত ও হুকুমদাতাদের আইনের আওতায় আনা ও তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাসমূহকে নির্দেশ প্রদান করা হয়েছে।

তিনি বলেন, সব সন্ত্রাসী, চাঁদাবাজ, অবৈধ অস্ত্র ও বিস্ফোরক এবং মাদকদ্রব্যসহ সকল ধরনের অবৈধ মালামাল উদ্ধারে পুলিশ নিয়মিত বিশেষ অভিযান পরিচালনা করছে।

প্রধানমন্ত্রী বলেন, সকল প্রকার নাশকতা, ধ্বংসাত্মক কার্যকলাপ ও সহিংসতা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। জনগণের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করতে বিভিন্ন ইউনিটসমূহে ভিকটিম সাপোর্ট সেন্টার, ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স ডেস্ক, মহিলা ও শিশু ডেস্ক স্থাপন, থানাগুলোতে ওপেন হাউজ ডে অনুষ্ঠান এবং কমিউনিটি পুলিশ কর্মকর্তা নিয়োজিত করাসহ জনবান্ধব বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

শেখ হাসিনা বলেন, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরলসভাবে দায়িত্ব পালন করে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলাসংক্রান্ত মামলার রহস্য উদ্‌ঘাটনে সফলতার পরিচয় দিয়েছে। তিনি বলেন, সন্ত্রাসী হামলা, অগ্নিসংযোগ, বোমা হামলা, সহিংসতা ও নাশকতার ঘটনায় সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা করে আইনগত ব্যবস্থা গ্রহণসহ ওই মামলাগুলো পুঙ্খানুপুঙ্খভাবে তদন্তপূর্বক আদালতের মাধ্যমে বিচারপ্রক্রিয়ার কার্যক্রম গৃহীত হচ্ছে।

এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন