শিরোনাম :

ঈদের সময় মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান বন্ধ: সেতুমন্ত্রী


বৃহস্পতিবার, ২ জুন ২০১৬, ০৪:০৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঈদের সময় মহাসড়কে ট্রাক, কাভার্ড ভ্যান বন্ধ: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদের সময় মহাসড়কগুলো যানজটমুক্ত রাখতে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরী চলাচল বন্ধ রাখা হবে।

বৃহস্পতিবার রাজধানীর রমনায় একটি রেস্টুরেন্টে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সড়কপথে যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় মন্ত্রী এ কথা জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, জনস্বার্থ বিবেচনায় যানজট নিরসনে ঈদের আগের তিনদিন ও পরের তিনদিন এসব যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পচনশীল দ্রব্য, গার্মেন্টস সামগ্রী, ওষুধ, কাঁচা চামড়া এবং জ্বালানি বহনকারী যানবাহনগুলো এর আওতামুক্ত থাকবে বলেও তিনি জানান।

তিনি বলেন, মহাসড়গুলোতে যাতে যানটজট সৃষ্টি না হয় তা নিশ্চিত করা হবে। দুর্ঘটনায় পতিত গাড়ি দ্রুত অপসারণের জন্য প্রয়োজনীয় সংখ্যক রেকার ও ক্রেন প্রস্তুত রাখা হবে। বঙ্গবন্ধু সেতু, মেঘনা সেতু ও গোমতি সেতুসহ সকল গুরুত্বপূর্ণ সেতুর টোল ২৪ ঘণ্টা চালু রাখা হবে। আসন্ন ঈদে বাসভাড়া না বাড়াতে মালিকদের অনুরোধ জানান তিনি।

ঈদে পর্যায়ক্রমে গার্মেন্টসগুলো ছুটি দেয়া অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ঘরমুখো যাত্রীদের অত্যাধিক চাপ কমানোর লক্ষ্যে গার্মেন্টস কর্তৃপক্ষকে ভিন্ন ভিন্ন দিনে ছুটি প্রদান করতে এবং ভিন্ন ভিন্ন দিনে খুলতে অনুরোধ করা হলো। যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে সিএনজি স্টেশনগুলো ১ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত ২৪ ঘণ্টা খোলা রাখা হবে বলেও জানান সেতুমন্ত্রী।

এমএল

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন