শিরোনাম :

মার্কেটে ২৪ ঘণ্টা নিরাপত্তা দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী


শনিবার, ৪ জুন ২০১৬, ০৩:১৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মার্কেটে ২৪ ঘণ্টা নিরাপত্তা দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: রমজান মাসে বড় বড় শপিংমলগুলোর নিকটস্থ ব্যাংকগুলো রাত পর্যন্ত খোলা রাখা হবে। এজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে খুব শীঘ্রই ব্যাংকগুলোকে খোলা রাখার নির্দেশ দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার দেড়টার দিকে মতিঝিল বিসিসিআই অডিটোরিয়ামে রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়ক ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। মত বিনিময় সভার আয়োজন করে ঢাকা চেম্বার অফ কমার্স (বিসিসিআই)।

তিনি বলেন, রোজার মাসে ব্যবসায়ীদের টাকা ব্যাংকের সঙ্গে লেনদেনের জন্য সার্বক্ষণিক প্রশাসনিক সহায়তা দেওয়া হবে। এছাড়া সব মার্কেটে ২৪ ঘণ্টা নিরাপত্তা দেওয়া হবে।

তিনি আরো বলেন, হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করার পাশাপাশি পরিবহনের চাঁদাবাজি নিয়ন্ত্রণেও কাজ করবেন। চাঁদাবাজি বন্ধে গোয়েন্দারা মাঠে কাজ করছে। ব্যবসায়ীরা চাঁদাবাজদের তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ ইউপি নির্বাচন শেষ হয়ে যাবে। নির্বাচনকে কেন্দ্র করে নিয়োজিত পুলিশসহ অন্যান্য আইন-শৃখলা বাহিনীর সদস্যরা ফিরে আসবেন এবং তারা রমজান উপলক্ষে কাজ করবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, চাঁদাবাজি শূন্যের কোটায় আনা সম্ভব হয়নি। তবে আগের থেকে অনেক কমিয়ে আনা হয়েছে। আমাদের টার্গেট জিরো টলারেন্স।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। ডিসিসিআই সভাপতি হোসেন খালেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা জেলা প্রশাসক মো. সালাহ উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়াউর রহমান, ডিসিসিআই সহ-সভাপতি হুমায়ুন রশিদ প্রমুখ।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন