শিরোনাম :

‘সেবা প্রদান ও অফিস ব্যবস্থাপনায় পেশাদারিত্ব আনতে হবে’


শনিবার, ৪ জুন ২০১৬, ০৫:৫১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘সেবা প্রদান ও অফিস ব্যবস্থাপনায় পেশাদারিত্ব আনতে হবে’

নিজস্ব প্রতিবেদক: বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সেবা প্রদান ও অফিস ব্যবস্থাপনায় আরো পেশাদারিত্ব আনতে হবে।

জনগণের কাছে সেবা নিয়ে যেতে হবে-এই মানসিকতা বিতরণ কোম্পানি গুলোর মাঝে এখনও সেভাবে দেখা যাচ্ছে না। Call Center গুলো আরো সক্রিয় রেখে জনগণের চাহিদা পূরণে সচেষ্ট থাকুন।

শনিবার রেডিসন হোটেলে পাঁচটি নতুন ১৩২/৩৩/১১ কেভি জিআইএস গ্রীড উপকেন্দ্র নির্মানের লক্ষ্যে DESCO ও M/S Hyosung Corporation এর মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ সব কথা বলেন।

তিনি বলেন, সরকারি অফিসগুলোর অভ্যন্তরিণ ও বাহ্যিক অবস্থার পরিবর্তন করা আবশ্যক। যাতে অফিস দেখেই একটি ইতিবাচক মনোভাব সৃজন হয়। এসময় তিনি বিতরণ কোম্পানি গুলোকে, নিজেদের পরিবর্তন করে গ্রাহক সন্তুষ্টির জন্য কাজ করার আহবান জানান।

উল্লেখ্য যে, গ্রীড উপকেন্দ্র গুলো নির্মাণ হলে ৬৪০ মেগাওয়াট বিদ্যুৎ ১৩২ কেভি লেভেলে এবং ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ ৩৩ কেভি লেভেলে গ্রহণের সক্ষমতা বৃদ্ধি পাবে। এতে গ্রাহকদের কাছে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা সম্ভব হবে এবং নতুন ৪,৫০,০০০ গ্রাহককে সংযোগ প্রদান করা যাবে।

প্রকল্পটির প্রাক্কলিত ব্যয় প্রায় ৯৪৬ কোটি টাকা, যার মধ্যে ৪৫৫ কোটি ৪২ লক্ষ্য টাকা এডিবি অর্থায়নে করা হবে। চুক্তিটিতে ডেসকোর পক্ষে প্রতিষ্ঠানটির সচিব প্রকৌশলী জুলফিকার তাহমিদ এবং M/S Hyosung Corporation –এর পক্ষে প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার Yon Tae-bum স্বাক্ষর করেন।

এ সময় অন্যান্যের মাঝে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম ও ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক ব্রিঃ জেঃ মো. শাহিদ সারওয়ার বক্তব্য রাখেন।

এমকে

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন