শিরোনাম :

ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি


শনিবার, ৪ জুন ২০১৬, ০৭:০১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে: সিইসি

নিজস্ব প্রতিবেদক: সকল ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

শনিবার বিকেলে নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সামগ্রিকভাবে পরিস্থিতির উন্নতি হয়েছে। নির্বাচনে সহিংসতা এবং অনিয়ম প্রতিরোধে সমাজে সংস্কার আনতে হবে। এজন্য সামাজিক দায়িত্বও আছে। আমরা সকল ধাপেই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছি।

কাজী রকিবউদ্দিীন আহমদ বলেন, ‘নির্বাচনের পঞ্চম ধাপে শুধু একটি ইউপিতে আগের রাতে সিল মারার ঘটনা ঘটলেও এবার তাও হয়নি। আমরা ষষ্ঠ ধাপে ভোটের আগের রাতে ব্যালট পেপারে সিল মারা বন্ধ করতে পেরেছি।’

তিনি বলেন, তাদের চ্যালেঞ্জ ছিল এবারের নির্বাচনে সময় মতো ব্যালট পেপার বিভিন্ন স্থানে পৌঁছে দেওয়া। নির্বাচনে কিছু কিছু ইউনিয়ন রয়েছে, যেখানে ব্যালট পেপার পৌঁছানোর কাজ খুব কষ্টের ছিল। কিন্তু তারা যথাসময়ে পৌঁছে দিতে পেরেছেন।

সিইসি জানান, এই ধাপে রিটার্নিং কর্মকর্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ৩৬টি কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ রয়েছে।

তিনি বলেন, আমাদের নিয়োজিত ম্যাজিস্ট্রেটরা আচরণ বিধিভঙ্গের দায়ে ৫০০ জনকে ১২ লাখ ৮৫ হাজার ৯শ' টাকা জরিমানা করেছেন। আমরা পুলিশ সুপার (এসপি) ও বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ভোট গ্রহণ কর্মকর্তাদের বরখাস্ত করেছি।

কাজী রকিবউদ্দিীন আহমদ বলেন, সংসদ সদস্যদের বিরুদ্ধে মামলা এবং এলাকা ছাড়ার জন্য নির্দেশ দিয়েছি। কাজেই সবচেয়ে ভাল দায়িত্বপালনের জন্য আমরা চেষ্টা করেছি।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন