শিরোনাম :

রাজধানীতে বিনামূল্যে পানি দেবে ওয়াসা: স্থানীয় সরকারমন্ত্রী


রবিবার, ৫ জুন ২০১৬, ০৬:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রাজধানীতে বিনামূল্যে পানি দেবে ওয়াসা: স্থানীয় সরকারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজানে রাজধানীতে ওয়াসা বিনামূল্যে পানি সরবরাহ করবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

রবিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সিটি করপোরেশনের মেয়র ও প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

একই সঙ্গে নাগরিকদের পানি পাওয়ার বিয়য়টি নিশ্চিত করা এবং নিয়মিত বাজার মনিটরিং ও মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণ কাজের জন্য রাস্তায় সৃষ্ট সমস্যা দ্রুত সমাধানের নির্দেশ দেন মন্ত্রী।

বৈঠকে ওয়াসাকে জরুরি মনিটরিং কক্ষ চালু করে তা ২০ ঘণ্টা খোলা রাখার নির্দেশ দেন তিনি। এছাড়া মনিটরিং কক্ষের ফোন নম্বর সংবাদ মাধ্যমে প্রকাশের ব্যবস্থা করার কথাও বলেন তিনি।

রমজানের পবিত্রতা রক্ষা ও জনদুর্ভোগ লাঘবে শিথিলতার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেন খন্দকার মোশাররফ হোসেন।

বৈঠকে রমজান উপলক্ষে ইফতারির দোকান ও হোটেল রেস্তোরাঁর ব্যবসায়ীরা যাতে পঁচা, বিষাক্ত ও রাসায়নিক রঙ যুক্ত খাবার এবং ভেজাল খাদ্য বিক্রি করতে না পারে সে জন্য তদারকি বাড়াতে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর অধীনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ছাড়া রমজান মাসের পবিত্রতা রক্ষার জন্য যাতে প্রকাশ্যে কেউ পানাহার করতে না পারে, সে জন্য সংশ্লিষ্টদের উদ্বুদ্ধ করার সিদ্ধান্ত হয়।

বৈঠকে নিরাপদ খাদ্য, খাদ্যের পরিচ্ছন্নতা ও খাদ্য ব্যবস্থাপনার পদ্ধতি সম্পর্কে ভোক্তা ও ব্যবসায়ীদের সচেতন করার সিদ্ধান্ত নেওয়া হয়। সিটি করপোরেশনগুলোর ডাস্টবিন ও রাস্তাঘাট নিয়মিত পরিষ্কার করা, জনসাধরণের চলাচল নিশ্চিত করতে ফুটপাত দখল মুক্ত করা, ঈদের ১০ দিন আগেই রাস্তাঘাটের নির্মাণ কাজ শেষ করা, রাস্তা থেকে নির্মাণ সামগ্রী অপসারণ করা, রাস্তার গর্ত ও নর্দমা ভরাট করা, জলাবদ্ধতা দূর করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত হয়।

এসএ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন