শিরোনাম :

বিশ্বশান্তি ও উন্নয়নে ঢাকা-রিয়াদ একযোগে কাজ করার অঙ্গীকার


রবিবার, ৫ জুন ২০১৬, ১০:১৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিশ্বশান্তি ও উন্নয়নে ঢাকা-রিয়াদ একযোগে কাজ করার অঙ্গীকার

ডেস্ক প্রতিবেদন: সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠক করেছেন সৌদি আরবে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে বিশ্বশান্তি, উন্নয়ন এবং মুসলিম উম্মাহর বৃহত্তর কল্যাণে একযোগে কাজ করার অঙ্গীকার করেছে বাংলাদেশ এবং সৌদি আরব।

রোববার বিকেলে জেদ্দার আন্দালুসে বাদশাহর আল সালাম প্রাসাদে সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের মধ্যে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এই ঐকমত্য হয়।

বৈঠকের পরে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের অবহিত করেন।

তারা জানান, প্রায় ঘন্টাকালব্যাপী অনুষ্ঠিত আলোচনায় দ্বিপাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট সকল বিষয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিষয় নিয়ে আলোচনা হয়।

প্রধানমন্ত্রী এবং সৌদি বাদশাহ বৈঠকে উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য এবং জনগণের সাথে জনগণের যোগাযোগ বৃদ্ধির ক্ষেত্রে দু’দেশের মধ্যে বিদ্যমান সম্ভবনাগুলোকে খতিয়ে দেখার বিষয়েও একমত হন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে ৫ দিনের সরকারি সফরে সৌদি আরবে অবস্থান করছেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ওমরাহ পালন করেছেন। শুক্রবার মধ্য রাতে তিনি জেদ্দা থেকে পবিত্র মক্কা নগরীতে পৌঁছান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শুক্রবার রাতে ওমরাহ পালন করেছেন এবং কাবা শরীফে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। প্রধানমন্ত্রী দেশ ও জনগণ এবং সমগ্র মুসলিম উন্মার শান্তি, সমৃদ্ধি এবং উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করেন।

প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং প্রধানমন্ত্রীর অন্য সফরসঙ্গীরাও এ সময় পবিত্র ওমরাহ পালন করেন।-বাসস

এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন