ব্রেকিং নিউজ
না. গঞ্জে সাত খুন মামলায় ২৬ জনের মধ্যে ১৫ জনের ফাঁসি বহাল। র‍্যাব কর্মকর্তা তারেক সাঈদ, এমএম রানা, আরিফ এবং সাবেক কাউন্সিলর নূর হোসেনের মৃত্যুদণ্ড বহাল
শিরোনাম :

‌‌‘মুক্তিযোদ্ধারা ঈদের আগে ৫২ হাজার টাকা করে পাবেন’


রবিবার, ৬ আগস্ট ২০১৭, ০৭:২০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‌‌‘মুক্তিযোদ্ধারা ঈদের আগে ৫২ হাজার টাকা করে পাবেন’

ডেস্ক প্রতিবেদন: মুক্তিযোদ্ধাদের বকেয়া উৎসব ভাতা ও তিন মাসের সম্মানী বাবদ একসঙ্গে সাড়ে ৫২ বায়ান্ন হাজার টাকা ঈদুল আজহার আগেই পরিশোধ করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মুক্তিযোদ্ধাদের এক প্রতিনিধি দল রোববার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে মন্ত্রী তাদের এই তথ্য জানান।

মুক্তিযোদ্ধারা প্রতি মাসে ১০ হাজার টাকা করে সম্মাতি ভাতা এবং ঈদে ১০ হাজার টাকা করে উৎসব ভাতা পান।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সুফি আব্দুল্লাহিল মারুফ জানান, তিন মাসের বকেয়া ভাতা বাবাদ ৩০ হাজার টাকা, কোরবানির ঈদের উৎসব ভাতার ১০ হাজার টাকা এবং গত দুই ঈদের উৎসব ভাতার সাড়ে ১২ হাজার টাকা একসঙ্গে পাবেন মুক্তিযোদ্ধারা।

গত দুই ঈদের উৎসব ভাতার সাড়ে সাত হাজার টাকা মুক্তিযোদ্ধাদের আগেই দেওয়া হয়েছে বলে জানান তিনি। সরকারি চাকুরিজীবীদের মতো মুক্তিযোদ্ধাদের জন্যও উৎসব ভাতা চালু করেছে আওয়ামী লীগ সরকার।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সহ-সভাপতি ইসমত কাদির গামার নেতৃত্বে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সহ-সভাপতি অধ্যাপক আ. সালাম খান ও মো. সালাহ উদ্দিন, মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন মিয়া, দেলোয়ার হোসেন খান, মো. ফজলে আলী, মিয়া মজিবুর রহমান প্রমুখ মন্ত্রীর সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন