শিরোনাম :

প্রধানমন্ত্রী চাপড়ে দেন সাকিবদের পিঠ, করেন উচ্ছ্বসিত প্রশংসা


বুধবার, ৩০ আগস্ট ২০১৭, ০৫:৪০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রধানমন্ত্রী চাপড়ে দেন সাকিবদের পিঠ, করেন উচ্ছ্বসিত প্রশংসা

ক্রীড়া ডেস্ক: ২ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচটিতে জয়ের নায়ক টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচে জয় পাওয়ায় র‍্যাংকিংয়ে এগিয়ে গেছে বাংলাদেশ। টেস্ট র‍্যাংকিংয়ে আট নম্বরে উঠে এসেছে টাইগাররা।

ক্রিকেট মাঠে তিনি নিয়মিত মুখ। দেশের মাটিতে বাংলাদেশের খেলা থাকলে প্রায়ই মাঠে ছুটে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছিলেন অস্ট্রেলিয়াকে হারানোর দিনেও।

দেশের সরকার প্রধানকে বারবার পাশে পেয়ে উজ্জীবিত হয় দলও। সাকিব আল হাসান শোনালেন সেই অনুপ্রেরণার গল্প।

বুধবার লাঞ্চের পর স্টেডিয়ামে আসা প্রধানমন্ত্রী পতাকা নাড়িয়ে করেন জয় উদযাপন। পরে ক্রিকেটারদের সঙ্গে দেখা করেন আলাদা করে। চাপড়ে দেন সাকিবদের পিঠ, করেন উচ্ছ্বসিত প্রশংসা।

সংবাদ সম্মেলনে সাকিব বললেন, দেশের প্রধানমন্ত্রীর এমন ক্রিকেট প্রেম দলের জন্য অনেক বড় অনুপ্রেরণা।

“উনি সব সময় সাপোর্ট দেন, ক্রিকেট অনেক পছন্দ করেন। সেটাই দেখাতে এসেছিলেন। উনি বললেন, কালকেও আসতে চেয়েছিলেন, ব্যস্ততার কারণে আসতে পারেননি। শেষ মুহূর্তেও আসতে চেয়েছিলেন। পাপন ভাই বলেছেন যে আর দুই এক ওভার পেতে পারেন, তখন আর আসেননি।”

“এমন সমর্থন সবসময় অনুপ্রেরণা জোগায় অবশ্যই। দলের ভালো করার জন্য এমন সাপোর্ট অনেক দরকার। প্রধানমন্ত্রী আসা মানে আমরা জানি যে আমাদের পেছন পুরো দেশই আছে।”

শুধু মাঠে আসাই নয়, বিভিন্ন সময়ে ফোন করেও সাকিব-মুশফিক-মাশরাফিদের উৎসাহ দিয়ে আসছেন শেখ হাসিনা। মাঠে না আসতে পারলে বা দেশের বাইরে নানা সময়ে ফোন করে অনুপ্রেরণা জুগিয়েছেন ক্রিকেটারদের।

বুধবার ক্যাঙ্গারু বধের আগ পর্যন্ত অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটের টেস্ট র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ছিল ৯। রেটিং পয়েন্ট ছিল ৬৯। অন্যদিকে অস্ট্রেলিয়ার অবস্থান ছিল ৪। রেটিং পয়েন্ট ছিল ১০০। টেস্ট র‌্যাংকিংয়ে বাংলাদেশের উপরে ছিল ওয়েস্ট ইন্ডিজ। ৮ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজকে পেছনে ফেলে সেই স্থান দখল করেছে বাংলাদেশ।

সদ্য শেষ হওয়া এ সিরিজে বাংলাদেশ জিতলে র‌্যাংকিংয়ে এগিয়ে যাবে সেটি অবশ্য আগেই এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন