শিরোনাম :

আজ রাতেই অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হবেন প্রধান বিচারপতি


সোমবার, ৯ অক্টোবর ২০১৭, ০৩:২০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজ রাতেই অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হবেন  প্রধান বিচারপতি

ডেস্ক প্রতিবেদন: অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র ‍কুমার সিনহা আজ রাতেই তিনি অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছাড়বেন বলে জানা গেছে সুপ্রিম কোর্ট সূত্রে।

ইতোমধ্যে অস্ট্রেলিয়া যাওয়ার প্রস্তুতি সম্পন্ন করেছেন সিনহা। তিনি সস্ত্রীক তিন বছরের ভিসা পেয়েছেন।

সূত্র জানায়, প্রধান বিচারপতির অস্ট্রেলিয়া যাত্রার আগে আনুষ্ঠানিকতা সারতে আজ রাত সাড়ে আটটার দিকে সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ তার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

সুপ্রিম কোর্টের আরেকটি সূত্র জানায়, প্রধান বিচারপতি রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৭ ফ্লাইটে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হবেন।

এদিকে আইনমন্ত্রী আনিসুল হক আজ রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে গিয়ে সাক্ষাৎ করেছেন। তবে কী বিষয় নিয়ে তিনি সাক্ষাৎ করেছেন সে সম্পর্কে কিছু জানা যায়নি।

ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা তিন বছরের জন্য অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন। গতকাল শনিবার আদালত প্রশাসনের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ৫ অক্টোবর গুলশান-২ নম্বরে অবস্থিত ভিসা আবেদন কেন্দ্রে উপস্থিত হয়ে পাঁচ বছরের ভিসার জন্য আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী। প্রক্রিয়া শেষে সেদিনই পারিবারিক ভ্রমণের জন্য ওই ভিসা দেয়া হয়, যার মেয়াদ ২০২০ সালের অক্টোবর পর্যন্ত। অস্ট্রেলিয়ায় প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা বসবাস করেন।

এক মাস অবকাশকালীন ছুটি শেষে গত ৩ অক্টোবর সর্বোচ্চ আদালত খোলে। এর এক দিন আগে ২ অক্টোবর শারীরিক অসুস্থতার জন্য প্রধান বিচারপতি এক মাসের ছুটি নেন বলে জানান আইনমন্ত্রী। ছুটিতে যাওয়ার দুই দিন পর ৫ অক্টোবর দুপুরে প্রধান বিচারপতি ভিসার আবেদনের জন্য অস্ট্রেলিয়ার দূতাবাসে যান।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন