শিরোনাম :

বিদেশ যাবার অনুমতি পেলেন প্রধান বিচারপতি


বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০১৭, ০৮:১৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিদেশ যাবার অনুমতি পেলেন প্রধান বিচারপতি

ডেস্ক প্রতিবেদন: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে বিদেশে যাবার অনুমতি চেয়েছিলেন। সে বিষয়ে সরকারি আদেশের (জিও) অনুমতিপত্রে সই করেছেন রাষ্ট্রপতি। বুধবার বিকেলে ওই নথিতে সই করেন তিনি।

আইনসচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে আজ দুপুরে নথিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সই করেন।

সম্প্রতি সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে দেয়া রায় এবং বিচারিক আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধি সংক্রান্ত গেজেট নিয়ে সরকারের সঙ্গে প্রধান বিচারপতির মতপার্থক্য দেখা দেয়। এরপর গত ২ অক্টোবর থেকে এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি এস কে সিনহা। এ নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয় তোলপাড়। এর মধ্যে মঙ্গলবার এস কে সিনহা বিদেশ যাবেন বলে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

তিনি ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে থাকতে চান বলে রাষ্ট্রপতিকে জানিয়েছেন।  এর আগে তিনি অস্ট্রেলিয়া দূতাবাসে ৫ বছরের ভিসা আবেদন করেন। তবে তারা ৩ বছরের ভিসা মঞ্জুর করে।

প্রাথমিকভাবে জানা গেছে, অস্ট্রেলিয়া প্রবাসী মেয়ের বাসাতেই তিনি উঠবেন। এদিকে, প্রধান বিচারপতিকে জোর করে ছুটিতে পাঠানোর অভিযোগ করে আসছে বিএনপি ও সু্প্রিম কোর্ট বার এসোসিয়েশন। তবে সরকার ও আওয়ামী লীগ এসব অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে। প্রধান বিচারপতি এ নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন