শিরোনাম :

৭ মার্চের ভাষণের স্বীকৃতি উদ্‌যাপনে আজ নাগরিক সমাবেশ


শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ০২:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

৭ মার্চের ভাষণের স্বীকৃতি উদ্‌যাপনে আজ নাগরিক সমাবেশ

ডেস্ক প্রতিবেদন: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের ইউনেসকোর স্বীকৃতি উদ্‌যাপনে আজ শনিবার নাগরিক সমাবেশ হচ্ছে।

বেলা আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক কমিটির ব্যানারে আয়োজিত এই সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধান অতিথি থাকার কথা।সভাপতিত্ব করবেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।সার্বিক তত্ত্বাবধানে আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সমাবেশের জন্য মঞ্চ তৈরি করা হয়েছে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক ‘নৌকার’ আদলে।প্যান্ডেলে ২৫ হাজার চেয়ারের ব্যবস্থা আছে।গত ৩০ অক্টোবর বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে মেমোরি অব দ্য ওয়ার্ল্ড (এমওডব্লিউ) স্বীকৃতি দেয় ইউনেসকো।এরপরই বঙ্গবন্ধুর ওই ভাষণের স্মৃতিবিজড়িত সোহরাওয়ার্দী উদ্যানে এই স্বীকৃতি উদ্‌যাপনের কর্মসূচি নেওয়ার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ। পরে বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদারের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি নাগরিক কমিটি করা হয়।

এই কমিটির সদস্য হিসেবে আওয়ামী লীগের সঙ্গে সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয় দলটির সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলকে।সমাবেশ উপলক্ষে গঠিত নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদকে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন