শিরোনাম :

কম্বোডিয়ায় শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা


রবিবার, ৩ ডিসেম্বর ২০১৭, ০৩:৪৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

কম্বোডিয়ায় শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা

ডেস্ক প্রতিবেদন: দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ কম্বোডিয়ায় তিন দিনের সরকারি সফরে পৌঁছেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।নম পেন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।তার এই সফরে দুই দেশের মধ্যে দুটি চুক্তি ও নয়টি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

রোববার সকাল ৮টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে রওনা হয়ে কম্বোডিয়ার স্থানীয় সময় বেলা সোয়া ১২টার দিকে নম পেনে পৌঁছান প্রধানমন্ত্রী।

অভ্যর্থনা জানান কম্বোডিয়ার মহিলা বিষয়ক মন্ত্রী ইংকানথা ফাভি, দেশটির পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক আন্ডার সেক্রেটারি অব স্টেট সোফিয়া ইট, কম্বোডিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূতের সমবর্তী দায়িত্বপ্রাপ্ত সাঈদা মুনা তাসনিম এবং বাংলাদেশে কম্বোডিয়ার অনাবাসিক রাষ্ট্রদূত পিচকুন পানহা।

বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রা করে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে হোটেল সোফিটেলে নিয়ে যাওয়া হবে। কম্বোডিয়া সফরে তিনি এ হোটেলেই থাকবেন।

প্রায় সাড়ে তিন বছর পর বাংলাদেশের প্রধানমন্ত্রী দ্বিতীয়বারের মত কম্বোডিয়ায় এলেন দেশটির প্রধানমন্ত্রী হুন সেনের আমন্ত্রণে।
সফরকালে দুই দেশের প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেবেন। কম্বোডিয়ার রাজা নরোদম সিহামনির সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বিকালে নম পেনের স্বাধীনতা স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন এবং গণহত্যা জাদুঘর পরিদর্শন করবেন। কম্বোডিয়ার প্রয়াত রাজা নরোদম সিহানুকের রাজকীয় স্মৃতি মূর্তিতেও শ্রদ্ধা জানাবেন তিনি।

সফরের প্রথম দিনই কম্বোডিয়ায় বাংলাদেশ রাষ্ট্রদূতের দেওয়া এক নৈশভোজে যোগ দেবেন শেখ হাসিনা। কম্বোডিয়ায় বসবাসকারী বাংলাদেশিরাও ওই অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন