শিরোনাম :

তরুণ প্রজন্মকে আগামী দিনের জন্য প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রী


বুধবার, ৬ ডিসেম্বর ২০১৭, ০৩:০২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

তরুণ প্রজন্মকে আগামী দিনের জন্য প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন: তরুণ প্রজন্মকে আগামী দিনের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রদর্শনী ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন করে তিনি বলেছেন, “আগামী প্রজন্মের প্রতি আমার আহ্বান থাকবে- রেডি ফর টুমরো।”

বুধবার সকালে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হওয়া এই প্রদর্শনীতে এবার চমক হিসেবে এসেছে মানবীর আদলে তৈরি রোবট সোফিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, “আমরা আগামীর জন্য বাংলাদেশকে তৈরি করে যেতে চাই। একবার যেহেতু উন্নয়ননের চাকা গতিশীল হয়েছে, সেটা আর কেউ থামিয়ে রাখতে পারবে না।”

শেখ হাসিনা তার বক্তৃতায় তথ্য-প্রযুক্তি খাতে সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা বলেন এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে বাংলাদেশের সাফল্যের চিত্র তুলে ধরেন।

তিনি বলেন,“আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ, এটা কেউ অস্বীকার করতে পারবে না। মানুষকে যে কথা দিয়েছি নির্বাচনী ইশতেহারে, তা আমরা রেখেছি।”

তথ্যপ্রযুক্তি খাতের কয়েকটি সংগঠনের সহযোগিতায় সরকারের আইসিটি বিভাগ ও বেসিস ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭’-এর আয়োজন করেছে, যার প্রতিপাদ্য ‘রেডি ফর টুমরো’।

এ খাতে গত নয় বছরে বাংলাদেশের অর্জনগুলো তুলে ধরা হবে এ আয়োজনে। সেই সঙ্গে তথ্য-প্রযুক্তি খাতে সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচনও আয়োজকদের লক্ষ্য।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন