শিরোনাম :

প্রাথমিকের শিক্ষকদের অনশন সাময়িক স্থগিত


সোমবার, ২৫ ডিসেম্বর ২০১৭, ০৫:০৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রাথমিকের শিক্ষকদের অনশন সাময়িক স্থগিত

ডেস্ক প্রতিবেদন: প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমানের সঙ্গে আলোচনার পর অনশন সাময়িক স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট।

সোমবার বিকেল সাড়ে ৪টায় বাংলানিউজকে এ তথ্য জানান বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ শামুছুদ্দীন।

তিনি বলেন, মন্ত্রীর সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। তিনি শহীদ মিনারে এসে আমাদের সঙ্গে কথা বলবেন। আমরা অনশন সাময়িক স্থগিত রাখবো। যদি দাবি মানা না হয় তাহলে আমরা ফের কর্মসূচি পালন করবো।

এর আগে বেতন নির্ধারণের এক দফা দাবিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের আমরণ অনশন কর্মসূচি তৃতীয় দিনের মতো চলছে।

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে গত শনিবার সকাল থেকে কয়েক হাজার শিক্ষক এ অনশন কর্মসূচি পালন করে আসছেন।

শিক্ষকরা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরবেন না। এমনকি আগামী ১ জানুয়ারি বিনামূল্যের নতুন বই বিতরণ উৎসবেও তারা যোগ দেবেন না।

এর আগে দুপুরে আন্দোলনরত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সঙ্গে আলোচনায় বসেন মেস্তাফিজুর রহমান ফিজার। মন্ত্রীর মিন্টুরোডের বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক আসাদুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে তিনি বলেন, সরকার আমাদের দাবি মেনে নিয়েছে। শহীদ মিনারে গিয়ে মন্ত্রী এ ঘোষণা দেবেন।তারও আগে সকালে সরকার দ্রুত দাবি না মানলে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘোষণা দেন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি আনিসুর রহমান।এর আগে সকালে সরকার দ্রুত দাবি না মানলে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত কর্মসূচিতে এ ঘোষণা দেন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি আনিসুর রহমান।

আন্দোলনের দ্বিতীয় দিন রোববার জাতীয় শহীদ মিনারে আমরণ অনশনে অসুস্থ হয়ে পড়েন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের কয়েকজন। তাদের পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

সরকার দ্রুত দাবি না মানলে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।সোমবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘোষণা দেন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি আনিসুর রহমান।

তিনি বলেন, সন্ধ্যার মধ্যে আমাদের দাবি মেনে না নেওয়া হলে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। আমরা আবারো প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেবো। যদি তিনি আমাদের ন্যায্য দাবি মেনে না নেন তাহলে আমরা বিদ্যালয় অচল করে দেবো।

এ শিক্ষক নেতা বলেন, প্রধানমন্ত্রী ‘মাদার অব হিউম্যানিটি’। কিন্তু তিনদিন ধরে আমরা আমাদের ন্যায্য দাবির জন্য অনশন করছি, অসুস্থ হয়ে পড়ছি, কিন্তু কেউ এ বিষয়ে ভ্রুক্ষেপ করছে না।

কেউ আমাদের দাবিকে ‘অযৌক্তিক’ বলতে পারলে তিনি অনশন কর্মসূচি বাতিল করবেন বলেও ঘোষণা দেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন