ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা

জেল কোড অনুসারে সুবিধা পাবেন খালেদা জিয়া: স্বরাষ্ট্রমন্ত্রী


বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি ২০১৮, ০৪:৩৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জেল কোড অনুসারে সুবিধা পাবেন খালেদা জিয়া: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন: জিয়া অরফানেজ ট্রাস্টে দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আজ ৫ বছর জেল হয়েছে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ জনের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।  একইসঙ্গে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন।
 
পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে বেগম খালেদা জিয়াকে। প্রয়োজনে তাকে সরানো হতে পারে। সামাজিক অবস্থান বিবেচনা করে জেল কোড অনুসারে সব সুবিধা পাবেন খালেদা জিয়া। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রায় নিয়ে সারাদেশে আতঙ্ক বিরাজ করছে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোনও জায়গায় কোনও প্রতিবাদ হয়নি। কোনও আতঙ্ক নেই। আমি খোঁজ নিয়েছি বাংলাদেশের সব অঞ্চলে মানুষ স্বাভাবিকভাবে চলাচল করছে।

তিনি বলেন, কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। জনজীবনে বাধার সৃষ্টি করতে চায়। আইন শৃঙ্খলাবাহিনী সবসময় প্রস্তুত রয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ বলেছিল রাজধানীতে কেউ সমাবেশ বা মিছিল করতে পারবে না। কিন্তু দলীয় নেতাকর্মীরা মিছিল করেছে এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বেগম জিয়ার গাড়ি বহরে শত শত নেতাকর্মীও মিছিল করেছে। তবে আমার চোখে পড়েনি। কোনও জায়গায় অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়নি।

দণ্ডপ্রাপ্ত আসামীদের মধ্যে তারেক রহমান বর্তমানে যুক্তরাজ্যে রয়েছেন। রায় ঘোষণার সময় খালেদা জিয়া এবং অপর দুই আসামি মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ আদালতে উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন