শিরোনাম :

তিস্তা চুক্তি সইয়ের বিষয়ে জানেন না পররাষ্ট্রমন্ত্রী


বুধবার, ৬ জুন ২০১৮, ১২:০০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

তিস্তা চুক্তি সইয়ের বিষয়ে জানেন না পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: আগামী নির্বাচনের আগে তিস্তা নিয়ে অন্তর্বর্তীকালীন চুক্তি সই হবে কি না, এ ব্যাপারে কোনো মন্তব্য করবেন না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কানাডা সফর নিয়ে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে তিস্তা চুক্তির বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

জি-৭-এর বিশেষ আউটরিচ বৈঠকে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সফরে আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় কানাডা যাচ্ছেন।

এ উপলক্ষে সংবাদ সম্মেলনে মাহমুদ আলী বলেন, ‘১০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠক করবেন। ওই বৈঠকে বঙ্গবন্ধুর হত্যাকারী নূর চৌধুরীকে কানাডা থেকে দেশে ফেরত আনার জন্য জাস্টিন ট্রুডোর সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী।’

আগামী নির্বাচনের আগে তিস্তা নিয়ে অন্তর্বর্তীকালীন চুক্তি সই হবে কি না, প্রশ্নের জবাবে মাহমুদ আলী বলেন, ‘স্যরি, আই ডোন্ট নো। আমি কোনো মন্তব্য করব না।’

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, জাপান, ইতালি, ফ্রান্স ও জার্মানি—এই সাত দেশকে নিয়ে গঠিত জি-৭। গত শনিবার অটোয়ায় এক ঘোষণায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কয়েকজন বিশ্বনেতাকে জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দেয়ার আমন্ত্রণ জানান কানাডার প্রধানমন্ত্রী।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন