শিরোনাম :

রাজধানী ছাড়ছে মানুষ


শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮, ০৩:৩৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রাজধানী ছাড়ছে মানুষ

ঢাকা: স্বজনদের সঙ্গে ঈদ কাটাতে ট্রেনে রাজধানী ছাড়তে শুরু করেছে মানুষ। শুক্রবার সকাল থেকেই কমলাপুর রেল স্টেশনে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। ঈদযাত্রার প্রথম দিনেই ট্রেনের সিডিউলে কিছুটা গড়বড় হয়েছে।

শুক্রবার সকাল থেকে ট্রেনগুলো নির্ধারিত সময়ে ছাড়লেও তিনটি ট্রেন যথাসময়ে যাত্রা করতে পারেনি। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ও দিনাজপুরগামী নীলসাগর এক্সপ্রেস যথাসময়ে কমলাপুর স্টেশন ছেড়ে যেতে পারেনি। পরে সেগুলো পৌনে ১ ঘণ্টা থেকে পৌনে ২ ঘণ্টা বিলম্বে কমলাপুর ছেড়ে গেছে।

কমলাপুর স্টেশনের ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, ট্রেন তিনটি যথাসময়ে কমলাপুরে আসতে না পারার কারণে ছেড়ে যেতে কিছুটা বিলম্ব হয়েছে। ট্রেনের সিডিউলে যেন বিপর্যয় না ঘটে সে চেষ্টাই করছি।

ঈদযাত্রার প্রথমদিনে ট্রেন দেরিতে আসায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। নীলসাগর এক্সপ্রেসের যাত্রী আহসানুল কবির বলেন, প্রথম দিনেই দেরি, বাকি দিনগুলো কি হবে তা আল্লাহ জানে। তবে ভাগ্য ভালো খুব বেশি অপেক্ষা করতে হয়নি। এখন ভালোভাবে বাড়ি যেতে পারলেই খুশি।

রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন, এবার কোরবানির ঈদের চার দিন আগে থেকে ঈদের সাত দিন পর্যন্ত বিভিন্ন গন্তব্যে ৯ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। ঢাকা-দেওয়ানগঞ্জ, চট্টগ্রাম-চাঁদপুর রুটে দুটি করে, ঢাকা-রাজশাহী, ঢাকা-দিনাজপুর, ঢাকা-লালমনিরহাট ও ঢাকা-খুলনা রুটে এসব ট্রেন চলবে। এ ছাড়া ভৈরব-কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ রুটে ঈদের দিন চলবে শোলাকিয়া স্পেশাল। ১৮ আগস্ট থেকে ঈদের দিন পর্যন্ত রেলের কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। ২১ ও ২২ আগস্ট ঢাকা-কলকাতার ট্রেন মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকবে। এ ছাড়া ২৩ আগস্ট খুলনা-কলকাতা রুটে চলাচলকারী বন্ধন এক্সপ্রেস বন্ধ থাকবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন